• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাপুটে জয়েও লুইসের ১ রানের আক্ষেপ

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২০, ১৬:০৫
এভিন লুইস
উইন্ডিজ ব্যাটসম্যান এভিন লুইস (ছবি: সংগৃহীত)

আয়ারল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় দিয়ে সিরিজ শুরু করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বার্বাডোজের কিংস্টন ওভালে কাইরন পোলার্ডের দল আইরিশদের হারিয়েছে ৫ উইকেটের বড় ব্যবধানে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারীদের অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবিরনি। আইরিশ অধিনায়কের ব্যাটিংয়ের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন ক্যারিবিয়ান বোলাররা। স্কোরবোর্ডে ৮৮ রান উঠতেই তাদের ৬ উইকেট তুলে নেয় আলজারি জোসেপ-হেইডেন ওয়ালশরা।

সপ্তম উইকেটে আইরিশ ইনিংসের সবচেয়ে বড় জুটিটি গড়ে তোলেন লরকান টাকার ও মার্ক অ্যাডের। এ জুটিতে আসে ৫৪ রান। টাকার করেন ইনিংস সর্বোচ্চ ৩১ রান। এছাড়া অ্যাডের ব্যাট থেকে আসে ২৯ রান। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৬.১ ওভারে ১৮০ রানেই গুটিয়ে যায় অ্যায়ারল্যান্ড।

পল স্টার্লিং, গ্যারেথ ডেলানি, কেভিন ও ব্রেইন ও লরকান টাকার এ চার ব্যাটসম্যানকে আউট করে আইরিশ ব্যাটিং লাইনআপ একাই ধসিয়ে দেন আলজারি জোসেপ। এছাড়া শেলডন কটরেল ও হেইডেন ওয়ালশের ঝুলিতে যায় ২টি করে উইকেট।

১৮১ রানের মামুলি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৭ রানেই প্রথম উইকেট হারালেও ৫ উইকেটের বড় জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনিংয়ে নামা এভিন লুইস দুর্দান্ত ব্যাটিং করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। তবে দলকে জেতালেও ১ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে। ৯৯ বলে ১৩ চার ও ২ ছক্কায় ঠিক ৯৯ রানে অপরাজিত থাকেন এ ব্যাটসম্যান। বাকিদের মধ্যে ব্রেন্ডন কিং ২০ ও রোস্টন চেজ ১৯ রান করেন।

আইরিশ অফ স্পিনার সিমি সিং পান দুই উইকেট। অ্যান্ডি ম্যাকব্রাইন, বয়েড র‌্যাঙ্কিন ও ব্যারি ম্যাক্কার্থি পান ১টি করে উইকেট। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দল দুটি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড