• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মিথ ও ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন লাবুশেইনি

  ক্রীড়া ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১৮:৫৬
মারনাস লাবুশেইনি
সিডনি টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন লাবুশেইনি (ছবি : ক্রিকেট অস্ট্রেলিয়া)

বিস্ময়কর ব্যাটিং করে যাচ্ছেন অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেইনি। অভিষেকের সময়ও কোনো নাম ডাক ছিল না। অথচ এখন তারই ব্যাটিং গড় ৬৩.৬৩ রান। সবশেষ প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠলেন তিনি। এবার খেললেন ২১৫ রানের ইনিংস। দ্রুত শীর্ষস্থানটা দখল করতে চান, তারই ইঙ্গিত দিচ্ছেন বুঝি অজি ডানহাতি।

দুই বছরের টেস্ট ক্যারিয়ারে ১৪ ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ৭টি হাফসেঞ্চুরি করেন লাবুশেইনি। এর মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে এবারের মৌসুমে যে সাতটি ইনিংসে ব্যাটিং করেছেন তাতে তার রানের ইনিংস—১৮৫, ১৬২, ১৪৩, ৫০, ৬৩, ১৯ ও ২১৫! তার ইনিংসে ভর করে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ৪৫৪ রানে থামে অস্ট্রেলিয়া। জবাবে বিনা উইকেটে ৬৩ রান তুলেছে নিউজিল্যান্ড।

এ দিকে, ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করে রেকর্ডের পাতা ওলট পালট করে দিলেন লাবুশেইনি। ২১৫ রানের ইনিংসটি দিয়ে ব্যাটিং গড়ে তিনি টপকে গেলেন এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথকেও (৬২.৮৪)। আবার দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত এ ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার ঘরোয়া ৫ টেস্টের মৌসুমে রান তোলায় পেছনে ফেললেন স্যার ডন ব্র্যাডম্যান (৮১০) ও নিল হার্ভের (৮৩৪) মতো কিংবদন্তিদের। ৬০ বছর আগে ৮৩৪ রান তোলা হার্ভেকে টপকে ৮৩৭ রান তুলেছেন লাবুশেইনি।

আরও পড়ুন :-লাবুশেইনির ডাবল সেঞ্চুরিতে দ্বিতীয় দিনেও অজিদের রাজত্ব

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড