• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপ্রতিরোধ্য লাবুশেইনির ডাবল সেঞ্চুরি

  ক্রীড়া ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ০৯:২০
লাবুশেইনি
সিডনি টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন লাবুশেইনি (ছবি : ক্রিকেট অস্ট্রেলিয়া)

নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনি টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেইনি। নতুন বছরের প্রথম টেস্টের প্রথম দিনই অপরাজিত ১৩০ রানের নান্দনিক ইনিংস শেষে দ্বিতীয় দিনে হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি! ২৫ বছর বয়সী তরুণ এই অজি তারকার এটিই প্রথম ডাবলস। ১৯টি বাউন্ডারি ও একটি ওভারবাউন্ডারির সমন্বয়ে ডাবল সেঞ্চুরি করতে লাবুশেইনি খেলেছেন ৩৪৬টি বল।

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই সেঞ্চুরি করার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও প্রথম টেস্টে সেঞ্চুরি করেছিলেন লাবুশেইনি। দ্বিতীয় টেস্টে করেছিলেন হাফ সেঞ্চুরি। আর তৃতীয় টেস্টে এসে ডাবল সেঞ্চুরি করলেন তরুণ এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

৯০ ওভারে ৩ উইকেটে ২৮৩ রানে প্রথম দিনের খেলা শেষে শনিবার (৪ জানুয়ারি) দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। আগের দিনে উইকেটে থাকা ম্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে নামেন লাবুশেইনি। কিন্তু দ্বিতীয় দিনের শুরুতেই স্কোর কার্ডে কেবল পাঁচ রান যোগ না হতেই ফিরে যান ওয়েড (২২)।

এর আগে, শুক্রবার (৩ জানুয়ারি) সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে ৩৯ রানে বার্নসের উইকেট হারায় স্বাগতিকরা। লাঞ্চের আগে আর কোনো উইকেট পড়েনি অজিদের। ফিরে এসে প্রথম ওভারে ওয়াগনারের বলে ৪৫ রানে আউট ওয়ার্নার। তবে তৃতীয় উইকেটে স্মিথকে নিয়ে লাবুশেইনি গড়েন ১৪৬ রানের জুটি। ৮টি চার ও এক ছয়ে সেঞ্চুরি তুলে নেন লাবুশেইনি। অন্যপ্রান্তে ৬৩ রানে বিদায় নেন স্মিথ। গ্র্যান্ডহোমের বলে স্লিপে ক্যাচ তুলে দেন তিনি।

স্মিথ ফিরে গেলে ম্যাথু ওয়েডকে নিয়ে দিনের বাকি সময়টুকুতে আর কোনো বিপদ হতে দেননি লাবুশেইনি। ফলে ভালো অবস্থায় থেকে প্রথম দিন শেষ করতে পারে স্বাগতিকরা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড