• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের মাটিতে স্পিনারদের লজ্জার রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫০
ভারত-উইন্ডিজ ওয়ানডে সিরিজ
চেন্নাইয়ে ভারত-উইন্ডিজ প্রথম ওয়ানডে (ছবি : সংগৃহীত)

রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবের মতো দুজন বিশেষজ্ঞ স্পিনারকে দলে নিয়েছিল ভারত। পার্ট টাইম স্পিনার ছিলেন কেদার যাদব। ক্যারিবীয় দলে ছিলেন লেগ স্পিনার হেইডেন ওয়ালশ ও অফ স্পিনার রোস্টন চেজ। পাঁচ স্পিনার ৩৩ ওভার বল করে লজ্জার এক রেকর্ড তৈরি করলেন।

ভারতের মাটিতে এই ম্যাচেই টানা সব চেয়ে বেশি বল করে উইকেট পেলেন না স্পিনাররা। এমন নজির আগে ছিল না ভারতে। এর আগে ২০০১ সালে পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭৫টি বল করেও উইকেটশূন্য ছিল স্পিনাররা।

চেন্নাইয়ের ২২ গজ সাধারণত স্পিনবান্ধব হয়ে থাকে। ঘরের মাঠে আইপিএল খেলার সময়ে স্পিনারদের ওপরেই ভরসা করে চেন্নাই সুপার কিংস। স্পিনাররা আইপিএলে চেন্নাই সুপার কিংসকে অনেক ম্যাচেই এনে দিয়েছেন জয়।

কিন্তু, রবিবার (১৫ ডিসেম্বর) ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচে দুদলের স্পিনাররা মিলিতভাবেও ১৯৮টি বল করেও একটি উইকেট নিতে পারেননি। তবে স্পিনারদের ওয়ানডেতে ব্যর্থতার আরও বড় নজির রয়েছে ক্রিকেট বিশ্বে।

স্পিনারদের উইকেটশূন্য থাকার রেকর্ড

২০১১ সাল-জিম্বাবুয়ে-পাকিস্তান ম্যাচে ২২২ বল (হারারে) ১৯৯৭ সাল-অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ২১৬ বল (ব্রিসবেন) ২০১২ সাল-দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচে ২০২ বল (ইস্ট লন্ডন)

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড