• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চ্যাম্পিয়নস লিগে রিয়াল-বার্সার প্রতিপক্ষ কারা?

  ক্রীড়া ডেস্ক

১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:৩১
উয়েফা চ্যাম্পিয়নস লিগ
অনুষ্ঠিত হয়েছে চ্যাম্পিয়নস লিগের ড্র (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ২০১৯-২০ মৌসুমের শেষ ষোলো নিশ্চিত করেছে আটটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল। সোমবার (১৬ ডিসেম্বর) সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল শেষ ষোলোর ড্র। জেনে নেওয়া যাক, ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে শেষ ষোলোতে কার বিপক্ষে মাঠে নামবে কোন দল-

শেষ ষোলোর আটটি ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়নের মুখোমুখি হবে গ্রুপ রানার্সআপ।

চলতি আসরে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে- বার্সেলোনা (স্পেন), পিএসজি (ফ্রান্স), বায়ার্ন মিউনিখ (জার্মানি), জুভেন্তাস (ইতালি), লাইপজিগ (জার্মানি), লিভারপুল (ইংল্যান্ড), ম্যানচেস্টার সিটি (ইংল্যান্ড) ও ভ্যালেন্সিয়া (স্পেন)।

আর গ্রুপ রানার্সআপ হয়েছে- রিয়াল মাদ্রিদ (স্পেন), চেলসি (ইংল্যান্ড), নাপোলি (ইতালি), আটালান্টা (ইতালি), বরুশিয়া ডর্টমুন্ড (জার্মানি), লিঁও (ফ্রান্স), টটেনহ্যাম (ইংল্যান্ড) ও অ্যাতলেটিকো মাদ্রিদ (স্পেন)।

শেষ ষোলোয় যার প্রতিপক্ষ যারা-

বরুশিয়া ডর্টমুন্ড- পিএসজি রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি ভ্যালেন্সিয়া- আটলান্টা অ্যাতলেটিকো মাদ্রিদ-লিভারপুল চেলসি-বায়ার্ন মিউনিখ লিঁও-জুভেন্তাস টটেনহ্যাম-লাইপজিগ নাপোলি-বার্সেলোনা

শেষ ষোলো ড্র শেষে লম্বা ছুটিতে যাবে চ্যাম্পিয়নস লিগ। ফেব্রুয়ারির আগে আর দেখা মিলছে না ইউরোপ সেরার এই লড়াই। ফেব্রুয়ারির ১৮, ১৯ ও ২৫, ২৬ তারিখে অনুষ্ঠিত হবে প্রথম লেগের খেলা। আর দ্বিতীয় লেগ মার্চের ১০, ১১ ও ১৭, ১৮ তারিখে। এর সেরা ৮ দল নিয়ে মার্চের ২০ তারিখে হবে কোয়ার্টার ফাইনাল ড্র। সেখানেই নির্ধারণ হয়ে যাবে সেমি-ফাইনালের লাইনআপও।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড