• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হেটমায়ার-হোপের তাণ্ডবে নাকানি চুবানি খেল ভারত

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ২২:২৩
শাই হোপ ও শিমরন হেটমায়ার
শাই হোপ ও শিমরন হেটমায়ার (ছবি: সংগৃহীত)

চেন্নাইয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে উড়িয়ে দিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। শিমরন হেটমায়ার ও শাই হোপের জোড়া সেঞ্চুরিতে ৮ উইকেটের বড় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এ জয়ে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে লিড নিল পোলার্ড বাহিনী। 

ম্যাচে ভারতের দেওয়া ২৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ক্যারিবিয়ানরা। মাত্র ১১ রানেই ওপেনার সুনীল অ্যামব্রিসকে হারায় তারা। ৮ বলে ৯ রান করে দীপক চাহারের বলে আউট হন অ্যামব্রিস। এরপরই ম্যাচজয়ী জুটি গড়ে তোলেন শাই হোপ ও হেটমায়ার। এ জুটিতে আসে ২১৮ রান। একপ্রান্তে ব্যাট হাতে ঝড় তোলেন হেটমায়ার আর অন্যপ্রান্তে শান্ত মেজাজে খেলেন হোপ। দলীয় ২২৯ রানে আউট হন হেটমায়ার। ১০৬ বলে ১৩৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে মোহাম্মদ সামির বলে আইয়ারের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। এ ইনিংস সাজাতে ১১টি চারের সঙ্গে ৭টি বিশাল ছক্কা হাঁকান তিনি। হেটমায়ার আউট হলেও নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে বাকি কাজ সারেন হোপ। ৬২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন এ দুইজন। হোপ অপরাজিত থাকেন ১০২ রানে। এছাড়া পুরান অপরাজিত থাকেন ২৯ রানে। 

এর আগে, চেন্নাইয়ে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান সফরকারী দলের অধিনায়ক কিওরেন পোলার্ড। এরপর শুরুতেই তাদের চেপে ধরে সফরকারীরা। শেলডন কটরেলের জোড়া আঘাতে ২৫ রানেই দুই উইকেট হারায় ভারত। লোকেশ রাহুল ৬ ও বিরাট কোহলি ৪ রান করে আউট হন। প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন রোহিত শর্মা ও আইয়ার। এ দুইজন গড়ে তোলেন ৫৫ রানের জুটি। ব্যক্তিগত ৩৬ রানে আলজারী জোসেপের বলে রোহিত আউট হলে ভাঙে এ জুটি। ৮০ রানে তৃতীয় উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে স্বাগতিকরা।

এরপরই ইনিংসের সবচেয়ে বড় জুটি গড়েন আইয়ার ও রিশভ। তাদের জুটিতে আসে ১১৪ রান। দলীয় ১৯৪ রানে আইয়ার আউট হলে ভাঙে এ জুটি। আউট হওয়ার আগে তিনি খেলেন ৭০ রানের দুর্দান্ত ইনিংস। ৮৮ বলে ৫ চার ও ১ ছয়ে এ ইনিংস সাজান তিনি। এরপর দলীয় ২১০ রানে আউট হন রিশভ। তিনি করেন ৭১ রান। ৬৯ বলে এ রান করতে তিনি হাঁকান ৭ চার ও ১ ছয়। এছাড়া শেষদিকে কেদার যাদব ৪০ ও জাদেজা ২১ রান করলে লড়ার মতো পুঁজি পায় স্বাগতিকরা। ৫০ ওভারের তাদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৮৮। শেলডন কটরেল, কিমো পল ও আলজারী জোসেপ দুটি করে উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড