• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাত্তাই পেল না নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৯:২৫
অস্ট্রেলিয়া ক্রিকেট দল
অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

পার্থে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে পাত্তাই পেল না নিউজিল্যান্ড। অজি ব্যাটসম্যান ও বোলারদের নৈপুণ্যে চার দিনেই ২৯৬ রানের বড় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। 

চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দেওয়া ৪৬৮ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯৮ রানেই পাঁচ উইকেট হারায় নিউজিল্যান্ড। কিউই ব্যাটিং লাইনআপে ধ্বস নামান মিচেল স্টার্ক ও নাথান লায়ন। এ পাঁচ উইকেটের তিনটি শিকার করেছেন লায়ন আর বাকি দুটি স্টার্ক। তবে এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম। এ দুইজনের জুটিতে ম্যাচ পঞ্চম দিনে নেওয়ার স্বপ্ন দেখে সফরকারীরা। ৯৮ থেকে ১৫৪ পর্যন্ত টেনে নেন গ্র্যান্ডোহোম ও ওয়াটলিং। তবে এরপরই তাদের স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করেন অজি বোলাররা। স্কোরবোর্ডে আর মাত্র ১৭ রান তুলতেই অলআউট হয়ে যায় কিউইরা। গ্র্যান্ডহোমকে আউট করে ধ্বংসযজ্ঞ শুরু করেন প্যাট কামিন্স ও সাউদিকে আউট করে তা শেষ করেন লায়ন। দ্বিতীয় ইনিংসে স্টার্ক ও লায়ন নেন সমান চার উইকেট। বাকি দুই উইকেট যায় কামিন্সের পকেটে।

এর আগে, টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৪১৬ রান করে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ১৪৩ রান করেন লেবুশেইনি। এটি তারা টানা তৃতীয় সেঞ্চুরি। ট্রেভিস হেড করেন ৫৬ রান। ওয়ার্নার ও স্মিথ করেন সমান ৪৩ রান। কিউই বোলার টিম সাউদি ও নেইল ওয়াগনার ৪টি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে স্টার্কের বোলিং তোপে পড়ে উইলিয়ামসনের দল। রস টেইলর একপাশ আগলে রাখলেও বাকিরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেয়। ফলে ১৬৬ রানেই গুঁটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। সর্বোচ্চ ৮০ রান করেন টেইল। স্টার্ক একাই শিকার করেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জো বার্ন্স ৫৩ ও লেবুশেইনি করেন ৫০ রান। টিম সাউদি ৫টি ও ওয়াগনার ৩টি উইকেট শিকার করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড