• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের ব্যাটসম্যানদের আধিপত্যে শেষ হলো টেস্ট

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৬
আবিদ আলী ও বাবর আজম
দুই পাক ব্যাটসম্যান আবিদ আলী ও বাবর আজম (ছবি: সংগৃহীত)

দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। দীর্ঘ দশ বছর পরে ঘরের মাটিতে টেস্ট খেলতে নেমে অবশ্য হতাশই হতে হয়েছে বাবর আজমদের। পুরো টেস্টেই ছিল বৃষ্টির আধিপত্য। ফলে পাঁচদিনে মাঠে গড়িয়েছে কেবল ১৬৭ ওভার। শেষ দিনে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা।

শেষদিনে এসে প্রথমবার ব্যাটিংয়ের সুযোগ পায় পাকিস্তান। তবে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৩ রানেই আউট হন ওপেনার শান মাসুদ। রানের খাতা খোলার আগেই রাজিথার বলে চান্দিমালের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপরই বড় জুটি গড়ে তোলেন আবিদ আলী ও আজহার আলী। এ জুটিতে আসে ৮৭ রান। দলীয় ৯০ রানে আউট হন আজহার আলী। লাহিরু কুমারার বলে করুণারত্নের হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি করেন ৩৬ রান।

এরপর দিনের বাকি সময়টা নিজেদের করে নিয়েছেন দুই পাক ব্যাটসম্যান আবিদ আলী ও বাবর আজম। দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়ে দুইজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। অবিচ্ছিন্ন ১৬২ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন আবিদ ও বাবর। আবিদ আলী ১০৯ রানে ও বাবর আজম ১০২ রানে অপরাজিত থাকেন। অপরাজিত সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন আবিদ আলী।

এর আগে, রাওয়ালপিণ্ডিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারী শ্রীলঙ্কা। তবে প্রথম চারদিনের বেশিরভাগই বৃষ্টিতে ভেসে যায়। পঞ্চম দিন পর্যন্ত ৯৭ ওভার ব্যাটিং করে ৬ উইকেটে ৩০৮ রান তোলে শ্রীলঙ্কা। সর্বোচ্চ ১০২ রান করে অপরাজিত থাকেন ধনঞ্জয় ডি সিলভা। এছাড়া করুণারত্নে ৫৯ ও ওশাডা ফার্নান্দো করেন ৪০ রান। পাকিস্তানের পক্ষে নাসিম শাহ ও শাহীন শাহ আফ্রিদি সমান দুটি করে উইকেট শিকার করেন। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড