• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয়ের ঝড়ে ঢাকার বড় পুঁজি

  ক্রীড়া প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০১৯, ২০:২৭

অবশেষে রানের দেখা পেলেন এনামুল হক বিজয়। তার ঝড়ো অর্ধশতকে সিলেট থান্ডারের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ঢাকা প্লাটুন। মোসাদ্দেক হোসেন সৈকতের দলকে ১৮৩ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছেন মাশরাফি-তামিমরা। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮২ রান করে রাজধানীর দলটি। এবারের বিপিএলে এখন পর্যন্ত এটি দলীয় সর্বোচ্চ রান।

ইনিংসের শুরুতেই দলকে শক্ত ভিত গড়ে দেন দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। নতুন বলে দারুণ ব্যাটিংশৈলী দেখিয়ে পাওয়ার প্লেতে দলকে কোনো উইকেট হারাতে দেননি এই দুইজন।

৬ ওভারে ৪৪ রানের জুটি গড়েন তারা। যেখানে এনামুল খেলেছেন আগ্রাসী ইনিংস এবং তামিম ছিলেন সম্পূর্ণ বিপরীত। এরপর কিছু হাত খুলে খেলেন তামিম। কিন্তু বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি তিনি। ইনিংসের ১০তম ওভারে এসে মোসাদ্দেক হোসেন সৈকতকে সামনে এসে মারতে গিয়ে স্টাম্পিং হয়ে ফেরেন বাঁহাতি এই ওপেনার। খেলেছেন ২৮ বলে ৩১ রানের ইনিংস।

তামিম বিদায় নিলেও ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বিজয়। ৩৩ বলে অর্ধশতক করা এই ডানহাতি ব্যাটসম্যান ইনিংস বড় করার দিকে এগোচ্ছিলেন। কিন্তু বেশি বড় করা হয়নি তার। দেলোয়ার হোসেনকে উড়িয়ে মারতে গিয়ে মোসাদ্দেকের হাতে ধরা পড়েন বিজয়।

৪২ বলে ৬২ রানের ইনিংস খেলে আউট হন এই ওপেনার। যেখানে ৮ চার এবং একটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তার বিদায়ের পর ব্যাট হাতে দলের খাতায় দ্রুত রান যোগ করতে থাকেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী। তাকে বেশিক্ষণ টিকতে দেননি নাঈম হাসান। ১২ বলে ২ ছক্কায় ২০ রান করা জাকের আলীকে বাউন্ডারি লাইনে দারুণ ক্যাচ ধরে ফেরান আন্দ্রে ফ্লেচার।

তিনে নামা ইভান্সও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। ২১ বলে ২১ রানের ইনিংস খেলে তরুণ পেসার এবাদত হোসেনের বলে ক্যাচ দিয়ে আউট হন তিনি। শেষের দিকে ওয়াহাব রিয়াজ এবং থিসারা পেরেরার ক্যামিও ইনিংসে ১৮২ রানের বড় পুঁজি দাঁড় করায় ঢাকা প্লাটুন। ওয়াহাব ৭ বলে ২ ছক্কায় ১৭ এবং থিসারা ১০ বলে ২ ছক্কা, এক চারে ২১ রান করেন।

সিলেট থান্ডারের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, এবাদত হোসেন এবং দেলোয়ার হোসেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড