• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ার্নার-স্মিথকে পারলেও অজিদের থামাতে পারেনি কিউইরা

  ক্রীড়া ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৭
স্টিভেন স্মিথ
৪৩ রান করে আউট স্মিথ (ছবি : ক্রিকইনফো)

অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথকে বড় স্কোর গড়তে দেয়নি কিউই ব্যাটসম্যানরা। তারপরও বড় স্কোরের পথে হাঁটছে অস্ট্রেলিয়া। এ রকম ঘটনা সচরাচর দেখা যায় না অজিদের বেলায়। তবে পার্থে নিউজিল্যান্ডের বিপক্ষে তাই ঘটতে যাচ্ছে।

আসলে স্মিথ-ওয়ার্নার ছাড়াও আইসিসি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে থাকা আরেকজন অজি তারকা আছেন। আর তার হাত ধরে অজিরা এখনো চালকের আসনে। ছন্দে থাকা তিনি আর কেউ নন, এবারের মৌসুমে অস্ট্রেলিয়ার সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান মারনাস লাবুশেইনি। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের পর এবার পার্থেও সেঞ্চুরি পেলেন এ ডানহাতি। তার সেঞ্চুরিতে ভর করে কিউইদের বিপক্ষে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ২৪৮ রান।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। শুরু থেকে বেশ আস্থার সঙ্গে ব্যাট করতে থাকেন দুই ওপেনার জো বার্নস ও ডেভিড ওয়ার্নার। তবে আলিম দারের ভুল সিদ্ধান্তের শিকার হয়ে ৯ রানে আউট বার্নস। আর প্রথম সেশনের শেষ মুহূর্তে ৪৩ রান করে ওয়াগনারের বলে কট অ্যান্ড বোল্ডে পরিণত হন ওয়ার্নার।

দ্বিতীয় সেশনে নেমে অজিরা সুযোগ দেয়নি কিউইদের। পুরো দুই ঘণ্টা উইকেটের জন্য হাহাকার করে নিউজিল্যান্ড। এতে তৃতীয় উইকেটে স্মিথকে নিয়ে ১৩২ রানের জুটি গড়েন লাবুশেইনি। তৃতীয় সেশনের শেষদিকে একপ্রান্তে লাবুশেইনি যখন সেঞ্চুরির দ্বারপ্রান্তে তখনই বিদায় নেন স্মিথ। ৪৩ রানে ওয়াগনারের বলে আউট হন অজি তারকা। তবে টানা তৃতীয় সেঞ্চুরি তুলে নেন লাবুশেইনি। ১৪টি চার ও এক ছক্কায় এটি তার ক্যারিয়ারেরও তৃতীয় সেঞ্চুরি। দিনশেষে ১১০ রানে অপরাজিত এ ডানহাতি ব্যাটসম্যান।

ওডি/এনএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড