• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

ইন্টারকে বিদায় করল বার্সেলোনার ‘বি’ টিম

  ক্রীড়া ডেস্ক

১১ ডিসেম্বর ২০১৯, ১২:৫৮
উয়েফা চ্যাম্পিয়নস লিগ
ইন্টারের জালে গোল করেন পেরেজ (ছবি : সংগৃহীত)

বার্সেলোনার একাদশে ছিলেন না লিওনেল মেসি, জেরার্ড পিকে, সার্জিও রবার্তোর মতো তারকারা। তাতে তারুণ্য নির্ভর দলে পরিণত হয় তারা। তবু তাদের সঙ্গে পেরে উঠল না পূর্ণশক্তির ইন্টার মিলান।

চ্যাম্পিয়নস লিগে এফ গ্রুপের ম্যাচে কাতালানদের কাছে ২-১ গোলে হেরে গেছে ইতালিয়ান জায়ান্টরা। সেই সঙ্গে ইউরোপসেরা টুর্নামেন্ট থেকে বিদায় ঘটল তাদের। গ্রুপে তৃতীয় হয়ে তারা নেমে গেছে ইউরোপ দ্বিতীয় সারির লড়াই ইউরোপা লিগে।

আগের ম্যাচে শেষ ষোলো নিশ্চিত করেছিল বার্সা। ফলে এ ম্যাচটি ছিল তাদের জন্য কেবল নিয়মরক্ষার। সেখানে নকআউট পর্বে উঠতে ইন্টারের সামনে জয়ের বিকল্প ছিল না। এ সমীকরণ নিয়ে মঙ্গলবার রাতে সান সিরোয় স্প্যানিশ জায়ান্টদের আতিথ্য দেন নেরাজ্জুরিরা।

ইন্টারের সূচনালগ্নে প্রখর গতি আর নিখুঁত পাসে ছন্দময় ফুটবল উপহার দেন তারা। সেখানে অগোছালো দেখা যায় বার্সাকে। তবে খেলার ধারার বিপরীতে ২৩ মিনিটে এগিয়ে যায় স্প্যানিশরা। আন্তোনিয়ো গ্রিজম্যানের পাস ধরে গোল করেন কার্লেস পেরেজ। গোল হজম করে আক্রমণের গতি বাড়ায় ইন্টার। মুহুর্মুহু আক্রমণে বার্সার রক্ষণসেনাদের ব্যতিব্যস্ত রাখেন তারা। তবে সাফল্য ধরা দেয়নি ইতালিয়ানদের কাছে। অবশেষে ৪৪ মিনিটে সৌভাগ্যসূচক গোলে সমতায় ফেরেন স্বাগতিকরা। লাউতারো মার্তিনেজের বাড়ানো পাস থেকে ইন্টারকে সমতায় ফেরান রোমেলু লুকাকু।

বিরতি থেকে দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণের ধারা বজায় রাখে ইন্টার। বেশ কিছু সহজ সুযোগও পায় তারা। তবে সেসব কাজে লাগাতে পারেননি দলটির খেলোয়াড়রা। মার্টিনেজ ও লুকাকু একবার করে জালে বল জড়ান। তবে অফসাইডের কবলে পড়ে দুটিই বাতিল হয়ে যায়। ৮৫ মিনিটে পেরেজকে উঠিয়ে আনুস ফাতিকে মাঠে নামান বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। তাতেই বদলে যায় ম্যাচের ভাগ্য। পরের মিনিটেই দলকে কাঙ্ক্ষিত গোল পাইয়ে দেন ১৭ বছর বয়সী ফুটবল সেনসেশন।

এতে ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়ে শেষ ষোলোয় উঠল বার্সেলোনা। আর মাত্র ৭ পয়েন্ট নিয়ে বিদায় ঘণ্টা বাজল ইন্টারের। গ্রুপের অপর ম্যাচে, স্লাভিয়া প্রাগকে ২-১ ব্যবধানে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ হয়ে নকআউট পর্বে পা রেখেছে বরুশিয়া ডর্টমুন্ড।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড