• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে এবার মেয়েদের আইপিএল?

  ক্রীড়া ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:৫২
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর সভাপতি হওয়ার পর একের পর এক সাহসী সিদ্ধান্ত নিয়ে প্রশাসক হিসেবে ধুঁয়াধার ব্যাটিং করছেন সৌরভ গাঙ্গুলি। দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম দিবারাত্রি টেস্ট আয়োজন করে সাড়া জাগিয়ে দিয়েছেন। টেস্ট ক্রিকেটে কীভাবে দর্শক টানতে হয় নতুন করে দেখিয়েছেন সৌরভ। সেই সঙ্গে ঘরোয়া ক্রিকেটের উন্নতি থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটকে বেটিং মুক্ত রাখতে শক্তিশালী দুর্নীতিদমন শাখা তৈরির পরিকল্পনা, বোর্ডের সভাপতি হিসেবে প্রতি সিদ্ধান্তেই চমক দিচ্ছেন মহারাজ।

এবার গাঙ্গুলির হাত ধরেই কি মেয়েদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর সূচনা হতে চলছে? বোর্ড প্রেসিডেন্ট গাঙ্গুলি যদিও মেয়েদের আইপিএল ভালোভাবে করার জন্য সমর্থকদের কাছ থেকে আরও কিছুটা সময় চেয়ে নিলেন।

গাঙ্গুলি এক অনুষ্ঠানে জানিয়েছেন, এখনই বড় করে মেয়েদের আইপিএল করা সম্ভব নয়। তবে আগামীতে এই টুর্নামেন্টকে জাঁকজমকের সঙ্গে করার ইঙ্গিত দিয়েছেন সভাপতি।

এই বিষয়ে গাঙ্গুলি বলেন, মেয়েদের আইপিএল ভালোভাবে করতে গেলে আরও বেশি সংখ্যায় মহিলা ক্রিকেটার প্রয়োজন। অন্তত পক্ষে ৭-৮টি দল করতে হবে। সেক্ষেত্রে ভালোভাবে মেয়েদের সফল আইপিএল টুর্নামেন্ট করতে গেলে আরও চার বছরের মতো সময় প্রয়োজন।

উল্লেখ্য়, মেয়েদের আইপিএল শুরু করার জন্য অনেকদিন ধরেই দেশের সাবেক মহিলা ক্রিকেটার ও সাবেক কোচরা বলে আসছেন।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড