• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঐতিহাসিক জয়ে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ

  ক্রীড়া ডেস্ক

০৭ ডিসেম্বর ২০১৯, ২১:১১
করিম বেনজেমা
রিয়াল তারকা করিম বেনজেমা (ছবি: সংগৃহীত)

ইনজুরির কারণে দলের মূল তারকাদের ছাড়াই একাদশ সাজাতে হয়েছে জিদানকে। বাধ্য হয়েই ছয় পরিবর্তন নিয়ে এস্পানিওলের বিপক্ষে মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদ। তবুও থামেনি রিয়াল মাদ্রিদের জয়রথ। ঘরের মাঠে এস্পানিওলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে আবারও লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে উঠল তারা।

এ জয়ে ইতিহাসও গড়েছে মাদ্রিদের এ ক্লাবটি। লা লিগায় একমাত্র দল হিসেবে ১৭০০তম ম্যাচ জিতল গত শতাব্দীর সেরা ক্লাব খেতাব পাওয়া ক্লাবটি। একসময়ে দশজনের দলে পরিণত হলেও জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। দলের হয়ে গোল করেন রাফায়েল ভারানে ও করিম বেনজেমা। কোনো গোল না করেও পুরো ম্যাচ দুর্দান্ত খেলে ম্যাচসেরা হন ভালভার্দে।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করে রিয়াল। তবে গোল পেতে স্বাগতিকদের অপেক্ষা করতে হয় ৩৭ মিনিট পর্যন্ত। এস্পানিওলের গোলরক্ষক লোপেজ বারবার গোল বঞ্চিত করেন রিয়ালকে। ৩৭ মিনিটে দলকে প্রথম গোল উপহার দেন রাফায়েল ভারানে। করিম বেনজেমার পাস থেকে গোল করেন ফরাসি এ ডিফেন্ডার। এরপর ৭৯ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন করিম বেনজেমা। এটি লিগে তার ১১তম গোল। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এ জয়ে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল মাদ্রিদ। যদিও কয়েক ঘণ্টা পর বার্সেলোনা জিততে পারলে আবারও দুইয়ে নেমে যেতে হবে মাদ্রিদকে।

ওডি/এমএমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড