• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতিহাস গড়ে পাকিস্তান দলে ফাওয়াদ আলম

  ক্রীড়া ডেস্ক

০৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৫
ফাওয়াদ আলম
পাকিস্তানি ক্রিকেটার ফাওয়াদ আলম (ছবি: সংগৃহীত)

ঘরোয়া লিগে দুর্দান্ত পারফর্ম করে দীর্ঘ দশ বছর পর পাকিস্তানের টেস্ট দলে ডাক পেয়েছেন ফাওয়াদ আলম। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে জায়গা পেয়েছেন ক্যারিয়ারে মাত্র তিন টেস্ট খেলা ফাওয়াদ। ২০০৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এ ক্রিকেটার।

সম্প্রতি ঘরোয়া লিগে রানের ফোয়ারা ছুটিয়েছেন ফাওয়াদ আলম। এ ব্যাটসম্যান একের পর এক ইতিহাস গড়েছেন ঘরোয়া লিগে। সর্বশেষ দুই ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এছাড়া সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান সাঈদ আনোয়ারের রেকর্ড ভেঙে পাকিস্তানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব অর্জন করেছেন তিনি। এছাড়া ঘরোয়া লিগে রেকর্ড ৩৪টি সেঞ্চুরিও হাঁকিয়েছেন এ ব্যাটসম্যান।

পাকিস্তানের জার্সিতে ৩টি টেস্ট ও ৩৮টি ওয়ানডে ও ২৪টি টি-টুয়েন্টি খেলেছেন ফাওয়াদ। টেস্ট ২৫০, ওয়ানডেতে ৯৬৬ ও টি-টুয়েন্টিতে ১৯৪ রান করেন এ ক্রিকেটার।

আগামী ১১ ডিসেম্বর পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ১৯ ডিসেম্বর করাচিতে হবে শেষ টেস্ট।

পাকিস্তান টেস্ট দল: আবিদ আলী, শান মাসুদ, ইমাম-উল-হক, আজাহার আলী (অধিনায়ক), আসাদ শফিক, বাবর আজম, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, ইয়াসির শাহ ও উসমান শিনওয়ারি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড