• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীর্ষে ওঠার হাতছানি রিয়াল মাদ্রিদের সামনে

  ক্রীড়া ডেস্ক

০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:০৯
রিয়াল মাদ্রিদ দল
রিয়াল মাদ্রিদ দল (ছবি : সংগৃহীত)

লা লিগায় সমান পয়েন্ট হলেও টেবিলের শীর্ষে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আর দুইয়ে রিয়াল মাদ্রিদ। শীর্ষে ওঠার হাতছানি জিনেদিন জিদানের শিষ্যদের সামনে। শনিবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় এস্পানিওলের মুখোমুখি হবে রিয়াল।

এদিন বুন্দেসলিগায় বরুশিয়া মনশ্যান গ্লাড বাখের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। ম্যাচটি মাঠে গড়াবে রাত ৮টায়। এদিকে, ফ্রেঞ্চ লিগ ওয়ানে মাঠে নামছে জায়ান্ট পিএসজি। তাদের প্রতিপক্ষ মঁপেলিয়ে। এ ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ রাত সাড়ে ১০টায়।

টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা মুঠোবন্দি। গেলো মৌসুমে মুদ্রার উল্টোপিঠ দেখেছে মাদ্রিদিস্তানরা। এবার জিদানের হাত ধরে পথে ফিরেছে। মৌসুমের শুরুতে কয়েক সপ্তাহ বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনাকে টপকে ধরে রেখেছিল শীর্ষস্থান।

পয়েন্ট টেবিলের ১৯ নম্বরে থাকা এস্পানিওলের বিপক্ষে মাঠে নামার আগে ভালো খবর অপেক্ষা করছে লস ব্লাংকোদের। এই ম্যাচে জয় পেলেই আবারো পয়েন্ট টেবিলীর শীর্ষ স্থানে উঠে যাবে রিয়াল মাদ্রিদ। তাই ম্যাচের আগে অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই ম্যাচের আগে রিয়াল শিবিরে বড় সবচেয়ে বড় শঙ্কা ইনজুরির কারণে খেলতে পারছেন না এডেন হ্যাজার্ড। তবে দলের নিয়মিত পারফর্মার করিম বেনজেমা, মার্সেলো ও সার্জিও রামোস ফিট থাকায় স্বস্তিতে জিজু। আর অতীত পরিসংখ্যান সাথে থাকায় পূর্ণ পয়েন্ট নিয়েই ম্যাচ জিততে চায় রিয়াল।

স্পেন ছেড়ে জার্মানিতে চোখ দেয়া যাক। বুন্দেসলিগায় জমজমাট এক ম্যাচ উপভোগ করতে যাচ্ছে ফুটবল বিশ্ব। লড়াইটা টেবিলের একনম্বরে থাকা দলের সঙ্গে টেবিলের চারের। অবাক করার মত শোনালেও, চার নম্বর দলটা বর্তমান চাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বায়ার্নের চেয়ে দেড় পয়েন্ট এগিয়ে থাকা বরুশিয়া মনশ্যান গ্লাডবেখ। তাই এই ম্যাচের আগে ভাবতে হচ্ছে বাভারিয়ানদের।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আনড্রেস পোলসেন, টোরবেন মুসেল ও ফ্লোরাইন মায়েরের সার্ভিস মিস করবে বায়ার্ন। তবে দলের ভরসার নাম লেওয়ানডস্কির, ফিলিপে কৌতিনিয়ো ও থিয়াগোকে পাচ্ছে জার্মান জায়ান্টরা। আর এ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের উপরে ওঠার সুযোগটাও হাতছাড়া করতে চায় না রেকর্ড বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড