• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার অপহরণের দায়ে গ্রেফতার ভারতীয় ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১৫:১৮
রবিন মরিস
রবিন মরিস (ছবি : সংগৃহীত)

ফের খবরের শিরোনামে মুম্বইয়ের সাবেক ক্রিকেটার রবিন মরিস। বছর তেতাল্লিশের এক ব্যক্তিকে অপহরণের অভিযোগে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) তাকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, কুরলা স্টেশনের কাছেই এক রেস্তোরাঁ থেকে ওই ব্যক্তিকে অপহরণ করে মরিস। অপহৃত ওই লোন এজেন্টকে মুম্বাইয়ের ভেরসোভার বাড়িতে এনে রাখেন। অপহরণের সময় মুম্বাইয়ের সাবেক এই ক্রিকেটারের সঙ্গী ছিল তার চার বন্ধু।

প্রাথমিক জেরায় পুলিশ জানতে পারে, ৩ কোটি টাকার একটি লোন পাস করাতে ওই এজেন্টকে মোটা টাকা তিনি দিয়েছিলেন। কাজ না-হওয়ায়, ওই টাকা ফেরত চান মরিস। সেই টাকা আদায় করতে না পেরেই, মরিস ওই লোন এজেন্টকে অপহরণ করে বাড়িতে তুলে আনেন।

পুলিশ সূত্রে খবর, মোটা টাকা কমিশন খেয়ে, প্রতিশ্রুতি মতো ৩ কোটি টাকার লোনের ব্যবস্থা করে দিতে ব্যর্থ হন ওই লোন এজেন্ট। উপরন্তু, কমিশন বাবদ নেওয়া টাকা ফেরত দিতেও অস্বীকার করেন।

এর পরেই চার বন্ধুর সঙ্গে বসে, ওই লোন এজেন্টকে অপহরণের ছক কষেন মরিস। পরিকল্পনা মতো ফোন করে, তাকে কুরলার ওই রেস্তোরাঁয় আসতে বলেন। সেখান থেকে জোর করে, ওই ব্যক্তিকে নিজের বাড়িতে তুলে নিয়ে যান। কমিশন বাবদ নেওয়া টাকা ফেরত দিতে চাপ দেন। টাকা চেয়ে ওই ব্যক্তির বাড়িতেও ফোন করেন।

সিনিয়র পুলিশ ইন্সপেক্টর দত্তাত্রেয় শিন্ডে জানান, ওই লোন এজেন্টের বাড়ির লোকের অভিযোগের ভিত্তিতেই রবিন মরিসের বাড়িতে হানা দিয়ে, তাকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় রবিনসহ পাঁচ জনকে। ধৃতদের বিরুদ্ধে তোলাবাজি, অপহরণসহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

গত বছর লোকাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে স্পট ফিক্সিংয়ের সুবিধা নিয়ে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান হাসান রাজার সঙ্গে আলোচনার সময় আল-জাজিরার ক্যামেরায় ধরা পড়েছিলেন রবিন মরিস। তা নিয়ে চরম বিতর্কও তৈরি হয়েছিল।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড