• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত-উইন্ডিজ টি-টুয়েন্টি শুরু আজ

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১৩:৫১
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আজ শুক্রবার (৬ ডিসেম্বর) থেকে কাইরন পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে নেমে পড়ছে ভারত। হায়দ্রাবাদের রাজিব গান্ধি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

সাম্প্রতিক সময় দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। তবে ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে টি-টুয়েন্টিতে কিছুটা দুর্বল ভারতীয়রা। যে কারণে ওয়ানডে ও টেস্টে র‍্যাঙ্কিংয়ের উপরে দিকে থাকলেও টি-টুয়েন্টিতে তাদের র‍্যাঙ্কিং নিচের দিকে। তারপরেও কয়েক মাস আগে উইন্ডিজের মাটিতেই উইন্ডিজকে হারিয়ে এসেছে ভারত। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঘরের মাঠে এই সিরিজ জিততে চায় বিরাট-রোহিতরা।

অন্য দিকে টি-টুয়েন্টি ক্রিকেটে নিজেদের গৌরবটা হারিয়ে ফেলেছে উইন্ডিজ। ছোট ফরম্যাটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা কিছুদিন আগে ভারতের মাটিতেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ জিতলেও হেরেছে টি-টুয়েন্টি সিরিজ। তাই ভারতের বিপক্ষে এই সিরিজে ভালো কিছু করে দেখাতে চাইবে তারা।

উল্লেখ্য, উইন্ডিজ সিরিজে প্রয়োগ হতে যাচ্ছে আইসিসির নির্ধারিত আইন। আজ খেলা চলাকালীন সময়ে বোলারের নো বল দেখবেন মাঠের বাইরে অবস্থান করা থার্ড আম্পায়ার।

২০১৬ সালে ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কার মধ্যকার সিরিজ দিয়ে এই নিয়ম চালু হয়। তবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে এই নিয়মে আরও সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করে আইসিসি।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড