• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবকে নিয়ে বাংলাদেশি ভক্তদের সাথে ভারত আর্মির প্রতারণা!

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১১:৩৬
বেন স্টোকস
ছবি : সংগৃহীত

ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশি পোস্টার বয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩২ বছর বয়সী এই তারকা ছাড়াও আরও তিন জন ছিলেন এই তালিকায়। যেখানে শুরু থেকেই ভোটিংয়ে এগিয়ে ছিলেন সাকিব; কিন্তু এগিয়ে থাকলেও সবশেষ দেখা গেল সাকিবকে বিজয়ী ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নিয়ে গড়া সংগঠন ভারত আর্মি।

সম্প্রতি টুইটারে সেরা অলরাউন্ডারদের নিয়ে করা একটি পোলে সাকিবকে যোগ করে বাংলাদেশি ভক্তদের থেকে ব্যাপক সাড়া পায় তারা। টুইটারের পোলটিতে সাকিব বিপুল ব্যবধানে অন্যান্য অলরাউন্ডারদের থেকে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপজয়ী ইংলিশ তারকা বেন স্টোকসকে বিজয়ী ঘোষণা করে তারা; এতে সমালোচনার মুখে পড়ে ভারত আর্মি।

সেরা অলরাউন্ডারের পোলে সাকিব ছাড়াও মনোনয়ন দেওয়া হয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, বেন স্টোকস ও অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথকে। ভোটে শুরুর দিকে স্টোকসই এগিয়ে ছিলেন। তবে হঠাৎ করেই এই পোলের খবর বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সকলকে বেশ অবাক করে দিয়েই এই পোলে ভোট সংখ্যায় সাকিব দ্রুত গতিতে এগোতে থাকেন। ভোট শেষ হওয়ার সময় প্রায় ১৪ হাজার ভোটের ৮২ ভাগ ভোট পেয়ে এতে নিরঙ্কুশ জয় লাভ করেন মাগুরার ছেলে সাকিব।

তবে হুট করেই ভোটের সময় শেষ হওয়ার একদিন পর ভারত আর্মি ঘোষণা দেয় তাদের এই পুরস্কারে ভোট ছাড়াও দেখা হবে খেলোয়াড়দের স্পোর্টসম্যান স্পিরিট, ধারাবাহিকতা ও দলের জন্য পারফরম্যান্স কতটুকু কাজে লেগেছিল সেটিও। এই ঘোষণা সবার জন্য অবাক করে দেওয়া ব্যাপারই ছিল।

অবশ্য ২০১৯ সালে সাকিব যথেষ্ট ধারাবাহিক ছিলেন স্টোকসের মতো, তার বিরুদ্ধে যেই জুয়াড়ির সাথে আলাপ গোপনের অভিযোগ সেটিও হয়েছিল গত বছর ২০১৮ সালে। বলা যায় খেলোয়াড়ের নীতি-নৈতিকতার দিক দিয়েও এই বছর সাকিব কোনো ভুল করেননি। ভোটেও সাকিব ছিলেন স্টোকসের তুলনায় বিশাল ব্যবধানে এগিয়ে। তাই ধারণা করা হচ্ছিল এই পুরস্কার সাকিবই পাবেন।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ভারত আর্মি ঘোষণা দেয় তাদের এই পুরস্কারের বিজয়ী ইংল্যান্ডের বেন স্টোকস!

ঘোষণা আসার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শুরু হয় সমালোচনার ঝড়। প্রতিক্রিয়া দিয়ে রিজওয়ান বিন হায়দার রাদ নামে এক পাকিস্তানি লিখেছেন, ‘ক্রিকেটীয় স্পিরিট’ এ সাকিব-স্টোকস লড়াই সমানে সমান; কিন্তু ভোটে এগিয়ে ছিলেন সাকিব; তাহলে কেন এমনটি হলো! আবারও ভারত তাদের বেইমানি নীতি দেখাল।

তারিকুল ইসলাম নামে এক টাইগার ভক্ত ওই পোস্টের উত্তরে লিখেছেন, ৮% ভোট পেয়ে কীভাবে হয় (স্টোকস)? ভোট নেওয়া হয়েছে কেন? এমনি দিয়ে দিলেই হতো!

বললে ভুল হবে না শুধু বাংলাদেশি দর্শকদের বিপুল ভোট পাওয়ার জন্যই সাকিবকে রাখা হয়েছিল এই তালিকায়?

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড