• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার আরও একটি ‘সুপার ক্লাসিকো’

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ১০:৫০
ফাইনালে ওঠার উল্লাসে ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়রা
ফাইনালে ওঠার উল্লাসে ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়রা (ছবি : সম্পাদিত)

শিরোনাম দেখে অনেকের চোখ কপালে উঠার অবস্থা, তাই না? স্বাভাবিক। অনেকে হয়তো প্রথম দেখায় গালমন্দও করতে পারেন। হ্যাঁ; আগামী ৮ ডিসেম্বর রয়েছে ফুটবলের সুপার ক্লাসিকো ম্যাচ। তবে তা মেসি-নেইমারদের মধ্যে নয়! তাদের ছোট ভাই অর্থাৎ আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৫ এবং ব্রাজিল অনূর্ধ্ব-১৫ দলের মধ্যে। সাউথ আমেরিকান অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে লড়াইয়ে নামবে মার্টিনেজ-জেসুসদের উত্তরসূরীরা।

সাউথ আমেরিকান অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের নবম আসরের আয়োজক দেশ প্যারাগুয়ে। যেখানে সেমি-ফাইনালে আজ শুক্রবার (৬ ডিসেম্বর) ভোরে কলম্বিয়াকে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা; আর স্বাগতিক প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে ওঠে ব্রাজিল।

এই আসরে গ্রুপ 'এ' তে আছে ব্রাজিল; যেখানে গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে তারা তিন জয় এক ড্র ও হেরেছে এক ম্যাচ। সমান পরিসংখ্যান নিয়ে ব্রাজিলের সঙ্গে নকআউট পর্বে ওঠে কলম্বিয়া। এদিকে গ্রুপ 'বি'তে আর্জেন্টিনা; যেখানে তারাও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্ব নিশ্চিত করে; (৪ ম্যাচে ২ জয় ও দুই ড্র)। তাদের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে গ্রুপ পর্ব টপকে যায় স্বাগতিক প্যারাগুয়ে।

এই প্রতিযোগিতায় সবশেষ শিরোপা জিতেছে আর্জেন্টিনা; ২০১৭ সালে নিজেদের মাটিতে অষ্টম আসরে ব্রাজিলকে ৩-২ গোলে হারিয়ে শিরোপার উল্লাস করে জুনিয়র আর্জেন্টাইনরা।

তবে সাউথ আমেরিকান অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা সবচেয়ে বেশিবার জিতেছে ব্রাজিল। ৪ বার! ২০০৫, ২০০৭, ২০১১ ও ২০১৫। দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা প্যারাগুয়ের (২বার)। এবং আর্জেন্টিনা জিতেছে কেবল একবার! এছাড়া পেরুও এই শিরোপা জিতেছে এক বার (২০১৩ সালে)।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড