• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ প্রিমিয়ার লিগ

৪২ বছর পর এমন হতাশাজনক রেকর্ড আর্সেনালের

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০১৯, ০৮:০৬
আর্সেনাল
ছবি : সংগৃহীত

মাত্র ১৮ মাসেই আর্সেনালের কোচ উনাই এমেরিকে চাকরি ছাড়া করে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফ্রেডি লাজংবার্গকে। কিন্তু তাতে হলো কী? সেই ব্যর্থতার চক্রেই আটকে আছে আর্সেনাল। গত সপ্তাহে টেবিলের তলানির দল নরউইচ সিটির মাঠে ড্র দিয়ে আর্সেনালের ডাগআউটে যাত্রা শুরু করেছিলেন ফ্রেডি লাজংবার্গ। দ্বিতীয় ম্যাচে ভালো কিছুরই প্রত্যাশা ছিল আর্সেনাল সমর্থকদের। কিন্তু এমিরেটসে একেবারেই ভালো হয়নি লাজংবার্গের, উল্টো এই ম্যাচে হেরেই বসেছে তার দল।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাতে ঘরের মাঠে ব্রাইটনের কাছে ১-২ গোলে হেরেছে আর্সেনাল। নিজেদের শেষ ৯ ম্যাচে জয়হীন থাকল 'গানাররা। ১৯৭৭-এর পর যা তাদের সবচেয়ে হতাশাজনক রেকর্ড।

প্রতিপক্ষের মাঠে প্রথমে লিড নেয় ব্রাইটন। ম্যাচের ৩৬তম মিনিটে প্যাস্কেল গ্রসের কর্নার অ্যারন কনোলির গায়ে লেগে অ্যাডাম ওয়েবস্টারের পায়ে আসলে জোরালো শটে দলকে লিড এনে দেন তিনি। প্রথমার্ধে ব্রাইটন গোলরক্ষক ম্যাট রায়ানকে একেবারেই পরীক্ষায় ফেলতে পারেনি আর্সেনাল। ফলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে ব্রাইটন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে স্বাগতিকরা, ম্যাচের ৫০তম মিনিটে মেসুত ওজিলের কর্নার থেকে হেডে দলকে সমতায় ফেরান আলেকজান্ডার লাকাজেত। সমতায় ফেরার কিছুক্ষণ বাদেই লিডও নিয়েছিল আর্সেনাল। কিন্তু ৬৩তম মিনিটে ওজিলের ফ্রি-কিকে ডেভিড লুইজ লক্ষ্যভেদ করলেও অফসাইডে বাতিল হয় গোলটি।

বাকি সময় আর আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি আর্সেনাল। সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছে পটারের দল। ৮০তম মিনিটে গ্রসের ক্রসে হেড করে দলকে লিড এনে দেন নিল মঁপে।

১৫ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১০-এ থাকল আর্সেনাল।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড