• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি-রোনালদো কাউকেই যোগ্য মনে করেননি এ সাংবাদিক

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:৪৮
লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো
লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি: সংগৃহীত)

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এছাড়া দ্বিতীয় হয়েছেন ভার্জিল ফন ডাইক ও তৃতীয় হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সাংবাদিক হাফিজ মালিকার এ তিনজনের কাউকেই ভোট দেননি।

ব্যালন ডি’অর বিজয়ী নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাংবাদিকরা। তাদের ভোটে এ পুরস্কারের ফলাফল নির্ভর করে। তাই অন্যান্য সাংবাদিকদের মতো ভোট দিয়েছেন বিজয় মালিকারও ভোট দিয়েছেন। তিনি শ্রীলঙ্কান সাংবাদিক। শ্রীলঙ্কান পত্রিকা ডেইলি নিউজে কাজ করেন তিনি। 

বেশিরভাগ সাংবাদিক মেসি, রোনালদো আর ডাইকের মধ্যে কাউকে না কাউকে ভোট দিয়েছেনই। তবে ব্যতিক্রম হাফিজ মালিকার। হাফিজের মতে ব্যালন ডি’অরের দাবিদার অ্যালেক্সেন্ডার আরনল্ড। তাই তিনি প্রথম ভোটটা লিভারপুলের এই রাইটব্যাককেই দিয়েছেন। এ ফুটবলার অবশ্য লিভারপুলের হয়ে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন। এরপর এ সাংবাদিকের দ্বিতীয় ভোটটি পেয়েছেন আর্সেনাল স্ট্রাইকার এমরিক আবমেয়াং। আর তিনি তার তৃতীয় ভোটটি দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য গ্রিজম্যানকে। 

শুধু সেরা তিনই নয়, সেরা পাঁচেও মেসি ও রোনালদোর কাউকে রাখেননি হাফিজ। তিনি চতুর্থ ভোটটি দিয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানোডস্কিকে। এছাড়া তার পঞ্চম ভোটটি পেয়েছেন জার্মান গোলরক্ষক টার স্টেগান। 

গতবারও অবশ্য ভোট দেওয়ার ক্ষেত্রে অনেকটা এমনি করেছিলেন হাফিজ। গতবারও শীর্ষ তিন ফুটবলার মদ্রিচ, মেসি ও রোনালদোর কাউকেই সেরা তিনে রাখেননি হাফিজ। গতবার তিনি সেরা তিনে রেখেছিলেন ইডেন হ্যাজার্ড, রবার্তো ফিরমিনো ও পল পগবাকে।

ওডি/এমএমএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড