• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলকে ‘না’ বললেন মুশফিক

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:৩২
মুশফিকুর রহীম
মুশফিকুর রহীম (ছবি : সংগৃহীত)

গার্ডেন সিটির বদলে সিটি অফ জয়তে অনুষ্ঠিত হবে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (আইপিএল) নিলাম। আগামী ১৯ ডিসেম্বর তিলোত্তমায় বসবে খেলোয়াড় কেনাবেচার আসর। এবারের আইপিএলে বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের মধ্যে বাংলাদেশ থেকে আছেন ছয় ক্রিকেটার। 

আইপিএলে খেলতে বাংলাদেশ থেকে আগ্রহ প্রকাশ করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ এবং সৌম্য সরকার। তবে আইপিএলকে ‘না’ বলেছেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। যার কারণে নিলামে নেই তার নামটি। 

নিলামে উঠতে যাওয়া এই ছয় ক্রিকেটারের মধ্যে এর আগেও টি-টুয়েন্টির জনপ্রিয় এ আসরটিতে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। তামিম ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে সুযোগ পান। যদিও মাঠে নামানো হয়নি তাকে। আর মুস্তাফিজুর রহমান ২০১৬ ও ২০১৭ সালে হায়দরাবাদের জার্সিতে খেলেছেন।

এরপর ২০১৮ খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। গতবার বিসিবি মুস্তাফিজকে নিবন্ধনের অনুমতি দেয়নি। আর নিষেধাজ্ঞার কারণে নেই বাংলাদেশ দলের পোস্টার বয় সাকিব আল হাসান। 

সব মিলিয়ে এবারের নিলামে উঠতে চান ৯৭১ ক্রিকেটার। এর মধ্যে ২৫৮ জন বিদেশি কোটায় আর ৭১৩ ক্রিকেটার দেশি কোটায় নিজেদের আগ্রহ জানিয়েছেন। তাদের মধ্যে ২১৫ জনের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা হয়েছে। আর ৭৫৪ ক্রিকেটার আনক্যাপড। দুই ক্রিকেটার আইসিসির সহযোগী সদস্য দেশের।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড