• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টি-টুয়েন্টিতে ২৪৯ রানের অবিশ্বাস্য জয় পেল শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২১:৩৫
শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল
শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) নারী ক্রিকেটে মালদ্বীপের বিপক্ষে বিশাল জয় পেয়েছে শ্রীলঙ্কা। নেপালের পোখারায় রঙ্গশালা স্টেডিয়ামে টি-টুয়েন্টি ম্যাচে মালদ্বীপকে মাত্র ৩০ রানে অলআউট করে তারা জিতেছে ২৪৯ রানের ব্যবধানে।

ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় মালদ্বীপ। ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে লঙ্কানরা। ৪ ওভারেই ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়ে তোলে দুই লঙ্কান ওপেনার। উমেষা থিমাসিনি ১৮ রান করে আউট হলে ভাঙ্গে এ জুটি। এরপর ৩২ রান করে আউট হন আরেক ওপেনার জানাদি আনালি।

৫২ রানে লঙ্কানদের দুই উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় মালদ্বীপ। তবে এরপরই মালদ্বীপের বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দেন দুই লঙ্কান ব্যাটসম্যান হারশিথা মাদাভি এবং সাথিয়া সন্দীপানি। এ দুইজন গড়ে তোলেন ২২১ রানের অবিচ্ছিন্ন জুটি। মাত্র ৪৭ বলে ১০৬ রানে বিধ্বংসী ইনিংস খেকে অপরাজিত থাকেন মাদাভি। এ রান করতে তিনি হাঁকান ১৫টি চার ও ৩টি বিশাল ছক্কা। আরেক ব্যাটসম্যান সন্দিপানি অপরাজিত থাকেন ৪৮ বলে ৯৬ রান করে। তিনি হাঁকান ১১টি চার ও ৩টি ছক্কা। ২০ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ২৭৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে রান যোগ করার আগেই তিন উইকেট হারায় মালদ্বীপের মেয়েরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ১৪.৫ ওভারেই ৩০ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬ রান করেন সাজা ফাতিমাত। এছাড়া হাফসা আব্দুল্লাহ করেন পাঁচ রান। ফলে ম্যাচটি ২৪৯ রানের বিশাল ব্যবধানে জিতে নেয় শ্রীলঙ্কার মেয়েরা।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড