• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ সোনাসহ কারাতেতে বাংলাদেশের ১৮ পদক

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ২১:০৫
মারজান আক্তার প্রিয়া, হুমায়রা আক্তর অন্তরা ও মাউনজেরা বর্না
মারজান আক্তার প্রিয়া, হুমায়রা আক্তর অন্তরা ও মাউনজেরা বর্না (ছবি : সংগৃহীত)

নেপালে চলমান ১৩তম এসএ গেমসে নিজেদের মিশন শেষ করল বাংলাদেশের কারাতে দল। এ ইভেন্টে তিনটি স্বর্ণ পদকসহ মোট ১৮টি পদক নিয়ে প্রতিযোগিতা শেষ করল বাংলাদেশ।সাতদোবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে ৪ ডিসেম্বর (বুধবার) মেয়েদের দলগত কুমিতে রৌপ্য পদক জয়ের মধ্য দিয়ে শেষ হয় ইভেন্টটি। 

এদিন সেমিফাইনালে বাংলাদেশের মারজান আক্তার প্রিয়া, হুমায়রা আক্তর অন্তরা ও মাউনজেরা বর্না ২-১ ব্যবধানে শ্রীলঙ্কাকে হারায়। ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ঘাড়ে আঘাত পেয়ে খেলা না শেষ করেই ম্যাট ছাড়তে হয় কারাতে ইভেন্টে এবার দেশকে প্রথম স্বর্ণ পদক এনে দেয়া প্রিয়াকে। প্রিয়ার পরিবর্তে ফাইনালে খেলেন নাইমা খাতুন। ফাইনালে মেয়েরা পাকিস্তানের কাছে হারে ২-১ পয়েন্টে।

ছেলেদের দলগত কুমিতে ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। এর আগে ছেলেদের অনূর্ধ্ব-৫০ কেজি কুমিতে ব্রোঞ্জ পেয়েছেন সুবজ মিয়া। মেয়েদের কুমিতে ৬৮ (+) ওজন শ্রেণিতে আবিদা সুলতানা ব্রোঞ্জ পেয়েছেন। ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ নিয়ে এবারের আসর শেষ করল কারাতে।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

ওডি/এমএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড