• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলির মতের বিপক্ষে গেলেন গাঙ্গুলি

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০৯:১৮
সৌরভ গাঙ্গুলি
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ (ছবি: সংগৃহীত)

ইডেনে দিবারাত্রির টেস্টে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা গোলাপি বলের ক্রিকেট নিয়ে আশাবাদী করেছে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলিকে। বিশ্বক্রিকেটের বড় শক্তিগুলোর মধ্যে ভারতই শেষ দল হিসেবে খেলেছে গোলাপি বলের টেস্টে। গত মাসে ইডেনে প্রথম দিনরাতের টেস্টে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। সেই টেস্ট সোয়া দুই দিনে শেষ হয়ে গেলেও গ্যালারিতে ছিল ক্রিকেটপ্রেমীদের ভিড়। যা টেস্ট ক্রিকেটের ভবিষ্যতের পক্ষে দুর্দান্ত ব্যাপার বলে মনে করছেন সৌরভ।

তাই প্রত্যেক সিরিজেই একটা গোলাপি বলের টেস্ট খেলুক ভারত, এমনটাই চাইছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ‘দ্য উইক’ ম্যাগাজিনে সৌরভ বলেন, ‘আমি এটা নিয়ে খুব আশাবাদী। এটাই সামনে চলার রাস্তা বলে মনে করছি। তবে প্রত্যেক টেস্টে এটা হবে না। যদিও সিরিজে অন্তত একটা গোলাপি বলের টেস্ট খেলাই যায়।’

ভারত এর পরে নিউজিল্যান্ডে সফরে যাবে। সেখানে খেলবে দুই টেস্ট। কিন্তু তার কোনোটি এখনো গোলাপি বলের টেস্ট হিসেবে ঘোষিত হয়নি। ভারত কি তবে নিউজিল্যান্ডে গোলাপি বলে টেস্ট খেলবে, সৌরভের কথায় চর্চা শুরু ক্রিকেটমহলে।

এ দিকে, অধিনায়ক বিরাট কোহলি গোলাপি বলের টেস্টকে স্বাগত জানালেও বলেছিলেন যে এই ধরনের টেস্ট খেলার জন্য উপযুক্ত প্রস্তুতি দরকার। সেটা নিউজিল্যান্ডে মিলবে কি না, তা নিয়ে থাকছে সংশয়। কোহলির মতে, এটা নিয়মিত হওয়া উচিতও নয়। ফলে কোথাও কোহলির সঙ্গে অন্য সুরে বাজছেন সৌরভ। কারণ, নিয়মিত এই টেস্ট খেলতে আপত্তির কথা প্রকাশ্যেই জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক। তিনি এই টেস্টকে ব্যতিক্রমী হিসেবেই দেখতে চাইছেন।

যদিও ভারতের অন্য মাঠে গোলাপি বলের টেস্ট আয়োজনে উদ্যোগী গাঙ্গুলি। তিনি বলেন, ‘গোলাপি বলে টেস্ট আয়োজনে আমার অভিজ্ঞতা সবার সামনে তুলে ধরব বোর্ডে। অন্য মাঠেও এই টেস্ট আয়োজনের চেষ্টা করব। ইডেনের পর এখন প্রত্যেকেই তৈরি। আর কেউই পাঁচ হাজার দর্শকের সামনে টেস্ট খেলতে চায় না।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড