• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিডিওতে মেসির সব ব্যালন ডি’অর

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০১:২৯
মেসি
ছবি : সংগৃহীত

সারা বিশ্বের সাংবাদিকদের ভোটে বার্সেলোনা ও স্পেন জাতীয় ফুটবল দলের সাবেক তারকা মিডফিল্ডার জাভি হার্নান্দেজ ও পর্তুগালের রিয়াল মাদ্রিদের (ম্যানইউ) সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে প্রথমবারের মতো ব্যালন ডি’অর জিতেছিলেন বার্সার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সালটা ২০০৯। 

মেসির দ্বিতীয় ব্যালন ডি’অর পরের বছর; ২০১০ সালে সাবেক ক্লাব সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা ও জাভি হার্নান্দেজকে হারিয়ে এই পুরস্কার হাতে নেন মেসি। 

পরের বছরও এই পুরস্কারে মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন বিশ্বকাপজয়ী স্পেনের তারকা জাভি হার্নান্দেজ; সেই সঙ্গে রোনালদোও! এই দুজনকে হারিয়ে তৃতীয়বারের মতো ব্যালন ডি’অর পান মেসি। 

২০১২ সালে সেই রোনালদোই মেসির প্রতিদ্বন্দ্বী; তবে সেবার জাভি ছিলেন না;  ইনিয়েস্তা ছিলেন; দুজনকে হারিয়ে টানা তৃতীয় সবমিলিয়ে চতুর্থ ব্যালন ডি’অর পান মেসি।  

এরপর অবশ্য ব্যালন ডি’অর পেতে মেসিকে অপেক্ষা করতে হয়েছে দুবছর! ২০১৫ সালে প্রতিদ্বন্দ্বী সেই রোনালদো; তবে সেবার নতুন এবং প্রথম আরেকজন ছিলেন ব্রাজিলিয়ান তারকা ও সাবেক বার্সা ফুটবলার নেইমার। 

২০১৬ এবং ২০১৭ সালে মেসির সামনেই এই পুরস্কার জিতেছেন রোনালদো; আর ২০১৮ সালে লুকা মদরিচ। আরেকবার এই ট্রফি ছোঁয়ার জন্য মেসিকে অপেক্ষা করতে হয়েছে তিন বছর। অবশেষে ২০১৯ সালে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এবার মেসির প্রতিদ্বন্দ্বী ছিলেন রোনালদো আর ভ্যান ডাইক। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড