• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভদ্রতা দেখিয়ে পুরস্কার জিতল নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ২১:৩৪
নিউজিল্যান্ড ক্রিকেট দল
নিউজিল্যান্ড ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

চলতি বছর বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে রানার্সআপ হয় নিউজিল্যান্ড। বিশ্বকাপ হারলেও ফাইনালে অসাধারন পেশাদারি দেখানোর কারণে এমসিসির ‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার জিতেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। 

চলতি বছরের ১৪ জুলাই ঐতিহাসিক লর্ডসে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ফাইনালে না হেরেও শিরোপা খুইয়েছিল কিউইরা। তবুও এ হার মেনে নেয় উইলিয়ামসনের দল। আর ফাইনালসহ পুরো টুর্নামেন্টেই তারা স্পোর্টসম্যানশিপ, নম্রতা, ভদ্রতা ও নিঃস্বার্থ আচরণের নজির স্থাপন করে।

বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাট করে ৫০ ওভারে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও ঠিক ২৪১ রানে থামে। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও উভয় দল সমান ১৫ রান করে। তবে মূল ইনিংসে বেশি বাউন্ডারি হাঁকিয়ে শিরোপা জিতে নেয় ইংল্যান্ড। ম্যাচ না হেরেও আইসিসির এমন অদ্ভুত নিয়মের কারণে শিরোপা বঞ্চিত হয় কিউইরা। তবুও কোনো অভিযোগ ছাড়াই এ হার মেনে নেয় উইলিয়ামসনরা। আর তাতেই সকলের প্রশংসা কুড়ায় দলটি আর জিতে নেয় এমসিসির ‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ শেষে আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ডের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। 

নিউজিল্যান্ডকে এ পুরস্কার দেওয়ার ব্যাপারে এমসিসির বর্তমান সভাপতি কুমার সাঙ্গাকারা বলেন, ‘নিউজিল্যান্ড দল এই পুরস্কারের জন্য উপযুক্ত। যুদ্ধের ময়দানে তারা এমন পর্যায়ের একটি স্পোর্টসম্যানশীপ প্রদর্শন করেছে, যা এমন দুর্দান্ত একটি ফাইনাল ও টুর্নামেন্টের জন্য যথার্থ।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড