• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের খেলোয়াড়দের ফর্মহীনতায় উদ্বিগ্ন মিসবাহ

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ২০:৫৩
পাকিস্তানের প্রধান নির্বাচক ও কোচ মিহবাহ-উল হক
পাকিস্তানের প্রধান নির্বাচক ও কোচ মিহবাহ-উল হক (ছবি : সংগৃহীত)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম দুই ম্যাচেই বাজে ভাবে হেরেছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা সিরিজটিতে পাকিস্তানের পারফরমেন্স ছিল হতাশাজনক। সিরিজের দুই ম্যাচেই স্বাগতিক অজিদের সামনে ইনিংস ব্যবধানে হারে সফরকারী পাকিস্তান। 

পাকিস্তানের এমন পারফরমেন্স হতাশা ব্যক্ত করে দেশটির প্রধান নির্বাচক ও কোচ মিহবাহ-উল হক বলেছেন, দলের কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ফর্মহীনতা তাকে উদ্বিগ্ন করে তুলেছে।

পিসিবির ওয়েবসাইটকে মিহবাহ বলেন, ‘আমাদের মূল বোলার ইয়াসির ও আব্বাস, সেই সঙ্গে আজহারের মতো আমাদের কয়েকজন মূল ব্যাটসম্যানের পারফরম্যান্সে আমরা উদ্বিগ্ন। এটি আমাদের জন্য শঙ্কার কারণ হয়ে উঠেছে। আমাদের বোলিং বিভাগে দারুণ ঘাটতি চোখে পড়েছে। আমরা প্রতিপক্ষ দলের উপর কোন চাপই সৃষ্টি করতে পারিনি। তাদের ব্যাটসম্যানদের আউট করতে পারিনি। এখানে সব সময় আমাদের এই সমস্যাটি হচ্ছে।

নিজেদের করণীয় পাকিস্তানের সাবে এ অধিনায়ক বলেন, ‘এখানে সফল হতে হলে আমাদের উন্নতির প্রয়োজন, জানতে হবে এখানকার কন্ডিশনে কেমন বোলিং করতে হবে। ব্যাটিংয়ের ক্ষেত্রে এখানে কিছু কৌশল মানিয়ে নেয়ার বিষয় রয়েছে। আপনার স্কোরিং এলাকা পরিবর্তিত হচ্ছে, সুতরাং ভবিষ্যতে আমাদের এসব বিষয়ে নজর দিতে হবে। সার্বিক বিবেচনায় অস্ট্রেলিয়া তাদের কন্ডিশনে আমাদের চেয়ে অনেক বেশি ভাল ছিল।’

নিজেদের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের এই সিরিজে ২-০ ব্যবধানে জয়ী অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে শীর্ষ পয়েন্ট ধারী ভারতের সঙ্গে ব্যবধান কমাতে সক্ষম হয়েছে। ব্রিসবেন ও অ্যাডিলেডে অপেক্ষকৃত বড় ব্যবধানে জয়ের মাধ্যমে পুরো ১২০ পয়েন্টই অর্জন করেছে অস্ট্রেলিয়া।

এদিকে নয়টি টেস্ট দলের এই চ্যাম্পিয়নশীপে ভারতও কোনো পয়েন্ট হারায়নি। ইডেন গার্ডেনে গোলাপী বলের টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারানোর ফলে ভারতীয় সংগ্রহশালায় সর্বমোট ৩৬০ পয়েন্ট যুক্ত হয়েছে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড