• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটসম্যানদের দাপটে ফলহীন হ্যামিল্টন টেস্ট

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৬:২৬
জো রুট ও কেন উইলিয়ামসন
ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের অধিনায়ক জো রুট ও কেন উইলিয়ামসন (ছবি: সংগৃহীত)

হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ে সিরিজের দ্বিতীয় টেস্ট ড্র হয়েছে।  ফলে প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে সিরিজ জিতল কিউইরা। 

ম্যাচে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ব্যাটিংয়ে নেমে ১৬ রানেই জিত রাভালকে হারায় কিউইরা। ৩৯ রানে আবারও ধাক্কা খায় কিউইরা। ব্যক্তিগত ৪ রানে অধিনায়ক কেন উইলিয়ামসনও আউট হলে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর দলের হাল ধরেন টম লাথাম ও রস টেইলর। এ জুটিতে আসে ১১৬ রান। ৫৩ রান করে ক্রিস ওকসের বলে টেইলর আউট হলে ভাঙে এ জুটি। তবে টম লাথাম তুলে নেন ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। আউট হওয়ার আগে তিনি করেন ১০৫ রান। এছাড়া মিচেলের ৭৩ ও ওয়াটলিংয়ের ৫৫ রানে ভর করে কিউইরা সবকয়টি উইকেট হারানোর আগে সংগ্রহ করে ৩৭৫ রান। ইংলিশ বোলার স্টুয়ার্ড ব্রড ৪টি, ক্রিস ওকস ৩টি ও স্যাম কুরান ২টি উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও ভালো শুরু করতে পারেনি। ২৪ রানের মধ্যেই ডোমিনিখ ও ডেনলি আউট হন। তবে রোরি বার্ন্স ও জো রুটের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে বড় স্কোর গড়ে তোলে ইংলিশরা। বার্ন্স ১০১ রান করে রান আউট হলেও ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন জো রুট। তিনি থামেন ২২৬ রানে। এছাড়া ওলি পোপ করেন ৭৫ রান। ইংল্যান্ড ১০১ রানের লিড নিয়ে ৪৭৬ রানে অলআউট হয়। কিউই বোলার নেইল ওয়াগনার নেন ৫ উইকেট। 

দ্বিতীয় ইনিংসে কেন উইলিয়ামসন ও রস টেইলরের জোড়া শতকে ২ উইকেটে ২৪১ রান তুলে পঞ্চম দিন শেষ করে নিউজিল্যান্ড। ফলে ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড