• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যালন ডি’অর হারালেও রোনালদোর অনন্য রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১২:১২
ক্রিশ্চিয়ানো রোনালদো
জুভেন্তাস স্ট্রাইকার রোনালদো (ছবি : সংগৃহীত)

লিওনেল মেসির ব্যালন ডি’অর জয়ের রাতে ইতালিয়ান লিগ সিরি আ’র বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্তাসের হয়ে প্রথম মৌসুমেই নৈপুণ্য দেখিয়ে পুরস্কারটি জিতে নিলেন পর্তুগিজ সুপারস্টার।

জুভেন্তাসের হয়ে অভিষেক মৌসুমেই সবমিলিয়ে ২৬টি গোল করেন রোনালদো। দলকে সিরি আ’ শিরোপা জেতাতে রাখেন বড় অবদান। লিগে ৩১ ম্যাচ খেলে করেন ২১ গোল। সিরি আ’র খেলোয়াড়, কোচ, রেফারি, সাংবাদিক, বর্তমান ও সাবেক টেকনিক্যাল কমিশনারদের সর্বসম্মতিক্রমে ইতালিয়ান লিগের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি রোনালদোকে দেওয়া হয়।

এই নিয়ে তিনটি ভিন্ন দেশের লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন রোনালদো। এর আগে রিয়াল মাদ্রিদে থাকাকালীন লা লিগায় ও ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতেন এই তারকা।

ক্লাব সাফল্য ছাড়াও জাতীয় দলের হয়ে বছরজুড়ে ছন্দে ছিলেন সি আর সেভেন। উয়েফা নেশনস লিগ জিতে ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপা ঘরে তোলেন রোনালদো। একই সঙ্গে দেশের জার্সিতে ৯৯তম গোল পূর্ণ করেছেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের তালিকায় রোনালদোর সামনে কেবল ইরানের আলী দাই।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড