• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীর কারণে ষষ্ঠ ব্যালন ডি’অর জিতলেন মেসি

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ১০:০৪
লিওনেল মেসি
মেসি ও তার পরিবার (ছবি : সংগৃহীত)

২০১৫ সালের পর টানা তিন বছর ব্যালন ডি’অর পুরস্কার স্পর্শ করতে পারেননি মেসি। গতবার তো সেরা তিনেরও বাইরে ছিলেন। রোনালদো টানা দুইবার জেতার পর গতবার জিতলেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মদরিচ। 

ক্লাব ও জাতীয় দলে মেসি নিজের পারফরম্যান্সে ছিলেন বেশ হতাশ। তবে এমন দুঃসময়ে পাশে পেয়েছেন স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোকে। মেসিকে সমবসময়ই প্রেরণা দিয়েছেন তিনি। বয়স বাড়লেও অদম্য চেষ্টা ও আর পরিশ্রমে মেসি সেরা হবেন বিশ্বাস করতেন স্ত্রী রোকুজ্জো। 

রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতে তাই স্ত্রীর প্রশংসা করলেন সুপারস্টার মেসি। বার্সেলোনা তারকা ব্যালন ডি’অর পুনরুদ্ধার করে বলেন, ‘আমার স্ত্রী সবসময়ই বলত, কখনো আশা ছেড়ে দিও না বরং আরও বেশি পরিশ্রম করো, নিজের সেরাটা মেলে ধরতে চেষ্টা করো। আমি ভাগ্যবান যে আমি এমন শুভকামনা পেয়েছি।’

মেসি আরও বলেন, ‘আশা করি আরও লম্বা সময় ধরে চেষ্টাও পরিশ্রম করে যাব। আমি বুঝতে পেরেছি আমি খুব ভাগ্যবান। যদিও একদিন অবসরে যাব, সেই সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য কঠিন হবে। তবে এ মুহূর্তে আমার সামনে পড়ে আছে আরও কয়েক বছর। সময় হয়তো খুব দ্রুত চলে যাবে। কিন্তু সেই সময় পর্যন্ত আমি আমার পরিবার ও ফুটবল উপভোগ করে যেতে চাই।’

উল্লেখ্য যে, ইতিহাস গড়ে প্রথম ফুটবলার হিসেবে ষষ্ঠ ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি। প্যারিসে জমকালো অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেওয়া হয় মেসির হাতে। এর ফলে রোনালদোকে টপকে এককভাবে সর্বোচ্চ ব্যালন ডি’অর জেতার অনন্য রেকর্ড গড়লেন আর্জেন্টাইন সুপারস্টার। অফিশিয়ালি ঘোষণা আসার আগেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে চাউর হয়েছিল যে মেসিই জিতছেন এই পুরস্কার এবং অবশেষে সেটিই হলো।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড