• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যালন ডি'অর

মেসির নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই তার ছেলের বাঁধভাঙ্গা উল্লাস (ভিডিও) 

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৫
ম্যাতেও
ব্যালন ডি'অর জয়ীর নাম ঘোষণার পর মেসিপুত্র ম্যাতেওর অভিব্যক্তি (ছবি : ডেইলি মেইল)

লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক ও জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। ফ্রান্সের রাজধানী প্যারিসে সোমবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় এক জমকালো অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার।

গত আগস্টে মেসি ও রোনালদোকে হারিয়ে উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন ইংলিশ ক্লাব লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। পরের মাসে তাকে পেছনে ফেলে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটি জিতে নেন মেসি। তাহলে ব্যালন ডি’অরের পুরস্কার ওঠবে কার হাতে- এই প্রশ্নটা ছিল সবার মনে।

মেসির দ্বিতীয় পুত্র ম্যাতেওর জন্ম হয় ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর। সে হিসেবে এখন তার বয়স চার বছর। এর মধ্যেই অনেক কিছু বুঝতে শিখেছে সে। মেসি নিজেও ইতোমধ্যে বেশ কয়েকটি সাক্ষাৎকারে ফুটবলের প্রতি ম্যাতেওর আগ্রহের কথা বলেছেন। এর প্রমাণ পাওয়া গেল ব্যালন ডি’অরের পুরস্কার প্রদানের অনুষ্ঠানে।

এই অনুষ্ঠানে মেসির পেছনের সারিতেই বসেছিল ম্যাতেও। পাশে ছিল মেসির স্ত্রী অ্যান্তোনেলা রোকোজ্জো। কে জিতবেন এবারের ব্যালন ডি’অর তা নিয়ে বোধহয় প্রচণ্ড আগ্রহ ছিল ম্যাতেওর। মনেপ্রাণে হয়তোবা চেয়েছিল তার বাবাই জিতুক এই পুরস্কার। এ কারণেই তো ব্যালন ডি’অরের জয়ী হিসেবে মেসির নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই বাঁধভাঙ্গা আনন্দে মেতে ওঠে সে। ওই মুহূর্তে তার প্রতিক্রিয়া মুগ্ধ করেছে সবাইকে।

ওডি/এসসা 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড