• মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল খেলতে নিবন্ধন করেছেন ৬ বাংলাদেশি

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ২২:৫০
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

আইপিএলের পরবর্তী আসরের নিলামের জন্য প্লেয়ার নিবন্ধন শেষ হয়েছে গত ৩০ নভেম্বর। নিলামে উঠতে আগ্রহ দেখিয়েছে ৯৭১ জন ক্রিকেটার। এ তালিকায় রয়েছে ৬ জন বাংলাদেশি ক্রিকেটার। তবে ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়নি। 

সোমবার (২ ডিসেম্বর) আইপিএল কর্তৃপক্ষ নিবন্ধনের তথ্য প্রকাশ করেন। এতে দেখা যায়, ৭১৩ জন ভারতীয় ক্রিকেটারের পাশাপাশি ২৫৮ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন। ভারত ছাড়া আইসিসির ১১ পূর্ণ সদস্য দেশ ও দুইটি সহযোগী সদস্য দেশ থেকেও ক্রিকেটার নিবন্ধন করেছেন।

ভারত ছাড়া সর্বোচ্চ ৫৫ জন ক্রিকেটার নিবন্ধন করেছে অস্ট্রেলিয়া থেকে। দক্ষিণ আফ্রিকা থেকে নিবন্ধন করেছে ৫৪ জন। এছাড়া শ্রীলঙ্কা থেকে ৩৯, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৪, নিউজিল্যান্ড থেকে ২৪, ইংল্যান্ড থেকে ২২, আফগানিস্তান থেকে ১৯, বাংলাদেশ থেকে ৬ ও জিম্বাবুয়ে থেকে তিনজন ক্রিকেটার নিবন্ধন করেছেন। ইউএসএ ও নেদারল্যান্ড থেকে একজন করে ক্রিকেটার নিবন্ধন করেছেন। 

এরমধ্যে ভারতের জাতীয় দলে খেলা ক্রিকেটারের সংখ্যা ১৯। এছাড়া এখনো জাতীয় দলে অভিষেক হয়নি এমন ভারতীয় ক্রিকেটারের সংখ্যা ৬৩৪। এছাড়া বিদেশিদের মধ্যে জাতীয় দলে খেলেছেন এমন ক্রিকেটারের সংখ্যা ১৯৬ আর খেলেনি এমন ক্রিকেটারের সংখ্যা ৬০।

আইপিএল কর্তৃপক্ষ নিলাম তালিকা চূড়ান্ত করার জন্য ফ্রাঞ্চাইজি দলগুলোকে ৯ ডিসেম্বরের মধ্যে ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা দিতে বলেছে। এরপর আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে পরবর্তী আসরের নিলাম।

ওডি/এমএমএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড