• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৬ পদক জিতে দিন শেষ করল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ২১:১৫
এসএ গেমস ২০১৯
এসএ গেমস ২০১৯ (ছবি : সংগৃহীত)

গত ২৭ নভেম্বর ভলিবল দিয়ে শুরু হয় সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) খেলা। তবে গতকাল জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এসএ গেমসের আনুষ্ঠানিকতা। আর পদক গণনার শুরু হয়েছে আজকে থেকে। পদক গণনা শুরু হওয়ার প্রথম দিনেই বাংলাদেশ জিতেছে ১৬টি পদক।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। সর্বোচ্চ পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল গেছে বাংলাদেশের অ্যাথলেটরা। সে লক্ষ্যে প্রথম দিনেই বাংলাদেশের ঝুলিতে গেছে ১টি সোনা, ২টি রুপা ও ১৩টি ব্রোঞ্জসহ ১৬টি পদক।

দিনের শুরুতেই বাংলাদেশ পেয়েছে সোনার দেখা। তায়কোয়ান্দোর পুরুষ একক পুমসে ইভেন্টে বাংলাদেশকে সোনা এনে দেন দিপু চাকমা। ভারতের প্রতিযোগীকে হারিয়ে দেশকে আনন্দে ভাসান রাঙামাটির দীপু।

তবে এ আসরে বাংলাদেশকে প্রথম পদক এনে দেন হুমাইরা আক্তার। ললিতপুর কারাতে ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত ব্যক্তিগত কাতায় হুমাইরা আক্তার অন্তরা তৃতীয় হয়ে ব্রোঞ্জ জেতেন।

ছেলেদের পুমসে ইভেন্টে দুটি ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। পুমসে একক ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন কামরুল ইসলাম। এছাড়া মেহেদী হাসান ২৩ থেকে ২৯ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন। অন্যদিকে পুমসে পেয়ার ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ জেতেন নুরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। এছাড়া কারাতের দুটি ইভেন্টে রুপা জিতেছে বাংলাদেশের কারাতেকারা।

পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন মোস্তফা কামাল। এছাড়া মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন বন্যা। ছেলেদের একক কাতায় দেশকে ব্রোঞ্জ এনে দেন হাসান খান সান। ছেলে ও মেয়েদের দলীয় কাতায়ও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। এছাড়া পুরুষ অনূর্ধ্ব-৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, +৮৪ কেজিতে আতিকুর রহমান ব্রোঞ্জ জিতেছেন। মেয়েদের অনূর্ধ্ব-৫০ কেজিতে ব্রোঞ্জ জিতেছেন ফাহমিদা আক্তার।

ওডি/এমএমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড