• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোলাপি বলে অপরাজেয় অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৭:৩২
অস্ট্রেলিয়া ক্রিকেট দল
অস্ট্রেলিয়া ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে পাকিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। গোলাপি বলের এ টেস্টে পাকিস্তানকে তারা ইনিংস ও ৪৮ রানে হারিয়েছে। এ জয়ে দিবারাত্রির টেস্টে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখল অস্ট্রেলিয়া।

দিবারাত্রির টেস্টে এটি অস্ট্রেলিয়ার ষষ্ঠ জয়। ছয় ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়ে রেকর্ড গড়েছে তারা। একের অধিক দিবারাত্রির টেস্টে খেলে শতভাগ জয় পাওয়া একমাত্র দল অস্ট্রেলিয়া। এছাড়া দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কা তিন ম্যাচ খেলে জিতেছে দুটিতে। পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ভারত একটি করে জয় পেয়েছে। বাংলাদেশ, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ দিবারাত্রি টেস্ট খেললেও জয়ের দেখা পায়নি। অন্যদিকে আফগানিস্তান ও আয়ারল্যান্ড এখনো দিবারাত্রির টেস্ট খেলেনি।

২০১৫ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে প্রথমবার দিবারাত্রির টেস্ট মাঠে গড়ায়। ঐতিহাসিক সে ম্যাচে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারায় অস্ট্রেলিয়া। এরপর আরও ১২টি দিবারাত্রির টেস্ট মাঠে গড়ায়। সর্বোচ্চ ছয়টি দিবারাত্রি টেস্ট খেলে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড ছাড়াও অজিরা পাকিস্তানের সঙ্গে দুটি ও দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ইংল্যান্ডের সঙ্গেও একটি করে দিবারাত্রির টেস্ট খেলেছে। সবকয়টি টেস্টই তারা ঘরের মাঠে খেলেছে। এছাড়া সবকয়টিতেই জিতেছে তারা।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড