• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মিথ-স্টোকসকে পেছনে ফেলে বর্ষসেরা সাকিব

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৮
সাকিব আল হাসান
বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব (ছবি : সংগৃহীত)

প্রতি বছর বিশ্বের সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করে থাকে ভারতীয় সমর্থকদের সংগঠন ভারত আর্মি। মূলত দর্শকের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করে থাকে সংগঠনটি। এ বছর ভারত আর্মির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকলেও তার এ অর্জন সাকিবভক্তদের এনে দিয়েছে খুশির অনন্য উপলক্ষ্য। 

ভারতীয় জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব। ফলে পরবর্তী একবছর ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না তিনি। তবে ভারত আর্মির এই পুরস্কার দেওয়া হয়েছে শেষ এক বছরে করা পারফরম্যান্সের ওপর ভিত্তি করে। 

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে মাত্র ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব আল হাসান। এর মাঝে সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি রয়েছে পাঁচটি। বল হাতে নিয়েছেন মোট ১১ উইকেট। এছাড়া অন্যান্য সিরিজেও ছিলেন অনেক উজ্জ্বল। ফলে ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনয়ন পান সাকিব।

সাকিব ছাড়াও আরও তিনজন ছিলেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। 

অনলাইন ভিত্তিক এই জরিপে ভোট দেন সারাবিশ্বের ক্রিকেটভক্তরা। সেখানে বলা চলে একক আধিপত্য বিস্তার করে সর্বমোট ৮১ শতাংশ ভোট পেয়ে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন সাকিব। এছাড়া স্টোকস ৮ শতাংশ, উইলিয়ামসন ৬ শতাংশ এবং স্মিথ পেয়েছেন ৫ শতাংশ ভোট।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড