• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও পাকিস্তানকে লজ্জা দিল অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৫:৩৮
অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
পাকিস্তানকে টেস্টে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া (ছবি : সংগৃহীত)

অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে পাকিস্তানকে আবারও ইনিংস হারের লজ্জা দিল অস্ট্রেলিয়া। এতে দুই ম্যাচ সিরিজ ২-০তে জিতল স্বাগতিকরা। ৩৩৫ রানের অপরাজিত ইনিংসের কারণে ম্যাচ সেরা হন ডেভিড ওয়ার্নার। সিরিজের প্রথম ম্যাচেও ১৫৪ রানের ইনিংস খেলেন। দুই টেস্টে ৪৮৯ রান করে সিরিজ সেরার পুরস্কারও জেতেন অজি ওপেনার। 

গোলাপি বলের টেস্টে পাকিস্তানকে ইনিংস ও ৪৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের ৩ উইকেটে ৫৮৯ রানের জবাবে ৩০২ রানে থামে পাকিস্তানের প্রথম ইনিংস। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৪৯ রানে অলআউট হয় সফরকারী দল। সিরিজের প্রথম তিন ইনিংসে দুই উইকেট নেওয়া লায়ন একাই শিকার করেন ৫ উইকেট। 

তিন উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামে পাকিস্তান। ইনিংস হার এড়াতে তাদের তখনো দরকার ছিল ২৪৮ রান। শান মাসুদ ও আসাদ শফিকের ব্যাটিংয়ে দারুণ প্রতিরোধ গড়ে তোলে পাকিস্তান। চতুর্থ উইকেটে ৯৩ রানের জুটি গড়েন তারা; দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি। তবে প্রথম সেশনেই এ দুজনকে ফিরিয়ে দেয় অস্ট্রেলিয়া। মাসুদ ৬৮ ও শফিক ৫৭ রানে লায়নের শিকার হন। 

দ্বিতীয় সেশনে রিজওয়ান ও ইফিতিখার ৪৭ রানের জুটি গড়েন। ২৭ রান করে ইফতিখারও আউট লায়নের বলে। শেষ সেশনের আগে ২২৯ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এতে অনেকটাই নিশ্চিত হয় যে, ইনিংস হারের দিকে এগিয়ে যাচ্ছে তারা। রিজওয়ান নবম ব্যাটসম্যান হিসেবে ৪৫ রানে আউট হন। আর আব্বাস রানআউটের শিকার হলে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে অস্ট্রেলিয়া সফর শেষ করল পাকিস্তান। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড