• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ বলে ম্যাচ জিতে নতুন বিশ্বরেকর্ড নেপালের

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৬
নেপাল নারী ক্রিকেট দল
নেপাল নারী ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

মাত্র ৫ বলে ম্যাচ জিততে শুনেছেন কখনো। হ্যাঁ; এমন বিস্ময়কর ঘটনার জন্ম দিল নেপাল নারী ক্রিকেট দল। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন নেপালের নারীরা।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসর এসএ গেমসের (সাউথ এশিয়ান গেমস) ত্রয়োদশ আসরে মেয়েদের ক্রিকেটের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে মালদ্বীপ নারী ক্রিকেট দল ১০.১ ওভারে মাত্র ১৬ রানে সবকটি উইকেট হারায়। 

জবাব দিতে নেমে কেবল ৫ বল মোকাবিলা করে ১০ উইকেট হাতে রেখে জয় পায় নেপালের নারীরা। যা টি-টুয়েন্টিতে সবচেয়ে কম বলে জয়ের রেকর্ড।

একই ম্যাচে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে কোনো রান না দিয়ে ৬ উইকেট নিয়ে নতুন আরেকটি বিশ্বরেকর্ড গড়েছেন নেপালের প্রমীলা ক্রিকেট দলের বোলার অঞ্জলি চাঁদ। সব মিলিয়ে ২.১ ওভার বোলিং করে কোনো রান না দিয়ে ৬ উইকেট নেন ২৪ বছর বয়সী এই বাঁহাতি পেসার। 

উল্লেখ্য, এবারের এই এসএ গেমসে ৭টি দেশ ২৬টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছে। দেশগুলো হলো— বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ডিসিপ্লিনগুলো হলো—অ্যাথলেটিকস, বাস্কেটবল, বক্সিং, আরচারি, ব্যাডমিন্টন, সাইক্লিং, ফেন্সিং, ফুটবল, হ্যান্ডবল, জুডো, কারাতে, কাবাডি, শ্যুটিং, স্কোয়াশ, সুইমিং, তায়কোয়ান্দো, টেনিস, টেবিল টেনিস, ট্রায়াথলন, ভলিবল, ভারোত্তোলন, রেসলিং, উশু, খো-খো ও গলফ।

আয়োজক দেশের সুযোগ থাকে নতুন কিছু ডিসিপ্লিন যুক্ত করার। সেই সুযোগ কাজে লাগিয়ে নেপাল যুক্ত করে ক্রিকেট ও প্যারাগ্লাইডিং। পরবর্তীতে প্যারাগ্লাইডিং বাদ দেওয়া হয়।

সংক্ষিপ্ত স্কোর : 

মালদ্বীপ নারী ক্রিকেট দল: ১৬/১০ (১০.১ ওভার)
নেপাল নারী ক্রিকেট দল: ১৭/০ (০.৫ ওভার)
ফল : নেপাল নারীরা জয়ী ১০ উইকেটে (১৯.১ ওভার হাতে রেখে)

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড