• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও দুই বাংলাদেশি ক্রিকেটার নিষিদ্ধ

  ক্রীড়া ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ১১:১৭
মোহাম্মদ শহীদ
বাংলাদেশের ডানহাতি পেসার শহীদ (ছবি : সংগৃহীত)

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) কথা কাটাকাটির জের ধরে লাঞ্ছিতের ঘটনায় শাহাদাতের পর এবার শাস্তি পেলেন মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়র। তাদের এক বছরের নিষেধাজ্ঞা প্রদান করেছে বিসিবি।

শহীদের পাশাপাশি সানিরও দোষ রয়েছে বলে প্রমাণ পাওয়ায় তাকেও শহীদের মতো এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়। তবে দুজনের শাস্তির পুরোটাই স্থগিত রেখেছে বিসিবি। পরবর্তীতে কোনো অপরাধ করলে তাদের এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

জানা গেছে, গত মাসে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলায় খুলনায় মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ম্যাচ চলাকালে পেসার মোহাম্মদ শহীদ ও আরেক পেসার শাহাদাত হোসেন ২৪ বছর বয়সী সতীর্থ ক্রিকেটার আরাফাত সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। আরাফাতকে বলের এক পিঠ ঘষে দিতে বললে তিনি অস্বীকৃতি জানান। এতে চটে যান শহীদ। আরাফাতকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন তিনি। এরপর সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন শাহাদাতও। যদিও শহীদের বিষয়টি শুরুতে আলোচনায় আসেনি। 

এই ঘটনায় শাহাদাতকে জরিমানার পাশাপাশি ৫ বছরের নিষেধাজ্ঞা দেয় বিসিবি। এর মধ্যে দুই বছরের নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে। এ ব্যাপারে বিসিবির একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন- দুজনই লেভেল দুইয়ের অপরাধ করেছেন এবং তাদের নিষিদ্ধ করা হয়েছে। তাদের তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হয়নি এবং তাদের মাঠের বাইরের কার্যকলাপ পর্যবেক্ষণ করা হবে। তারা যদি কোনো অপরাধ করে নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হবে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড