• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবর আজমের সাহসী ব্যাটিংয়ে মুগ্ধ আফ্রিদি

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ২২:২৭
শহীদ আফ্রিদি ও বাবর আজম
শহীদ আফ্রিদি ও বাবর আজম (ছবি : সংগৃহীত)

বর্তমান সময়ে পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। ব্রিসবেন টেস্ট (১০৪) সেঞ্চুরি করা বাবর অ্যাডিলেড টেস্টেও সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু দুর্ভাগ্য তার, মাত্র ৩ রানের জন্য ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পাননি এই তারকা ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার মাঠে বাবর আজমের এমন সাহসী ব্যাটিং নিয়ে পাকিস্তানের কিংবদন্তি ও সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি এক  টুইট বার্তায় বলেন, ‌‘বাবর অসাধারণ ব্যাটিং করে বিশ্বের মাঝে তার পরিচয় তুলে ধরেছে। অস্ট্রেলিয়ার মাঠে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির সুযোগ অল্পের জন্য মিস করেছে। মাত্র ৩ রানের জন্য তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারেনি। পাকিস্তানের তরুণ ব্যাটসম্যানদের উচিত বাবর আজমের কাছ থেকে শেখা।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি দুই ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ ও ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে ১৫৭ ও ৬৩ রান করেন বাবর আজম। তার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ব্যাক টু ব্যাক ফিফটি তুলে নেন পাকিস্তানের টি-টুয়েন্টি দলের এ অধিনায়ক।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ইতোমধ্যে ২৩ টেস্ট, ৭৪ ওয়ানডে আর ৩৬টি টি-টুয়েন্টি ম্যাচ খেলে ১৩টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ১০৪ রান করেছেন বাবর আজম। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছেন বাবর আজমকে।

ওয়ানডেতে ৫৪.১৭, টি-টুয়েন্টিতে ৫০.১৭ আর টেস্টে ৩৭.৫ গড়ে রান তুলেছেন বাবর আজম। সাম্প্রতিক সময়ে বিরাট কোহলি, স্টিভ স্মিথের মতো ধারাবাহিক রান করে যাচ্ছেন পাকিস্তানের ২৫ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড