• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মেসি ব্যালন ডি’অরের যোগ্য নয়’

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৬
মেসি ও জেরার্ড
লিওনেল মেসি ও স্টিভেন জেরার্ড (ছবি : সংগৃহীত)

এ বছর ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে সবাই এগিয়ে রাখছেন লিওনেল মেসিকে। বার্সেলোনা স্ট্রাইকার রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিততে পারবেন কি না তা জানা যাবে আর একদিন পরই। 

তবে সবাই মেসিকে এগিয়ে রাখলেও স্টিভেন জেরার্ড সেই তালিকায় নেই। সাবেক ইংলিশ মিডফিল্ডার জানিয়ে দিলেন, এ বছর ব্যালন ডি’অর মেসি প্রাপ্য নয়। জেরার্ডের পছন্দের ব্যক্তি তারই সাবেক ক্লাব লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। ডাচ ডিফেন্ডারের হাত ধরে ১৩ বছর পর চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তোলে অল রেডরা। ব্যালন ডি’অরটাও তাই গত মৌসুমে দুর্দান্ত ফুটবল উপহার দেওয়া ফন ডাইকের হাতে দেখতে চান অ্যানফিল্ডের সাবেক অধিনায়ক।

জেরার্ড অবশ্য মেসির প্রতি তার অনুরাগের কথা স্বীকার করেছেন। তবে ফন ডাইককে এ বছরের জন্য যোগ্য মনে করেন তিনি, ‘আমি মেসির এক নম্বর ভক্ত। অবশ্যই আমি তাকে ভালোবাসি। সে ম্যাচে প্রচুর গোল ও গোলে সহায়তা করে।’ উইলিয়াম হিলকে দেওয়া এক সাক্ষাৎকারে জেরার্ড আরও বলেন, ‘তবে আমি গত বছরের সবচেয়ে ধারাবাহিক খেলোয়াড়ের কথা যদি বলি, যে ইউরোপিয়ান কাপ জিতেছে এবং নিঃসন্দেহে প্রায় ফাউলবিহীন পারফরম্যান্স উপহার দিয়েছে, তার মানে বুঝে নিন কার ব্যালন ডি’অর প্রাপ্য।’

এর আগে বছরের উয়েফা বর্ষসেরা হয়েছেন ফন ডাইক এবং ফিফা দ্যা বেস্ট পুরস্কার উঠেছে মেসির হাতে। খালি হাতে রয়েছেন কেবল সংক্ষিপ্ত তালিকার আরেক প্রতিযোগী ক্রিশ্চিয়ানো রোনালদো। সোমবার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় প্যারিসে ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড