• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় বছর পর পাকিস্তান, চার বছর পর অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৬:২২
অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ব্যাটিং (ছবি : সংগৃহীত)

অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ইয়াসির শাহর অসাধারণ সেঞ্চুরির পরও ফলোঅনে পড়ে ব্যাট করছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার ৫৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান গুটিয়ে যায় ৩০২ রানে। পাকিস্তানকে একাই ধসিয়ে দেন অজি পেসার মিচেল স্টার্ক। ইনিংস পরাজয় এড়াতে লড়ছে আজহার আলী অ্যান্ড কোং।

ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান। মাত্র ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। তবে লোয়ার অর্ডারে ব্যাট করতে নামা ইয়াসির শাহকে নিয়ে দিনের শেষ ভাগ পার করে দেন বাবর আজম। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে প্রতিরোধ গড়ে তোলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বাবর ও ইয়াসির। বাবর আজম মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। ব্যক্তিগত ৯৭ রান করে স্টার্কের গতিতে পরাস্ত হয়ে টিম পেইনের তালুবন্দি হয়ে ফিরে যান তিনি।

তবে দারুণ ব্যাটিং করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন বোলার ইয়াসির শাহ। মোহাম্মদ আব্বাসের সঙ্গে অষ্টম উইকেট জুটিতে তোলেন ৮৭ রান। ইয়াসির ১১৩ রান করলেও সেটা ফলোঅন এড়াতে যথেষ্ঠ ছিল না। অস্ট্রেলিয়ার চেয়ে ২৮৭ রান পিছিয়ে থেকে ৩০২ রানে অলআউট হয় পাকিস্তান। ৬৬ রান খরচায় ৬ উইকেট তুলে নেন মিচেল স্টার্ক।

যার ফলে প্রায় ৬ বছর পর টেস্ট ক্রিকেটে ফলোঅনের মুখোমুখি হলো পাকিস্তান। এর আগে সবশেষ ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ান টেস্টে ফলোঅনে পড়েছিল তারা। এ দিকে, অস্ট্রেলিয়াও প্রায় ৪ বছর পর কোনো দলকে ফলোঅন করাল। ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোবার্ট টেস্টে সবশেষ ফলোঅন করানোর সিদ্ধান্ত নিয়েছিল অজিরা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড