• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ প্রথম ব্যালন ডি’অর জিতেছেন মেসি, কাল হবে ষষ্ঠ!

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৫:২৩
লিওনেল মেসি
২০০৯ সালে প্রথম ব্যালন ডি’অর জেতেন মেসি (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভোর দাবি, পুরস্কার প্রদানকারী প্রতিষ্ঠান ফ্রান্সের বিশ্বখ্যাত ফুটবল সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ কর্তৃপক্ষ এরই মধ্যে মেসিকে ব্যালন ডি’অর জয়ের কথা জানিয়েও দিয়েছে। মেসি তাই বিজয়ীর বেশ ধরে মুখে চওড়া হাসি নিয়েই সোমবার প্যারিসে যাচ্ছেন। 

সংবাদ মাধ্যমটি আরও জানায়, ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের একটা প্রতিনিধি দল বার্সেলোনায় গেছে গত সপ্তাহে। ব্যালন ডি’অর জয়ী যেন আগেই জানতে পারে তার পুরস্কৃত হওয়ার বিষয়টি। যাতে করে সে তার ফটোশ্যুট আগেই করে রাখতে পারে। সবকিছু ঠিক থাকলে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের রেকর্ড গড়বেন মেসি।

মজার ঘটনা হলো, আজ থেকে ঠিক দশ বছর আগে এ দিনে (১ ডিসেম্বর) প্রথম ব্যালন ডি’অর জেতেন আর্জেন্টাইন সুপারস্টার। তখন ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অর পুরস্কার একীভূত ছিল। এবার ঠিক একদিন পর ঘোষণা করা হবে ব্যালন ডি’অর জয়ীর নাম। মুন্ডো দেপোর্তিভোসহ স্প্যানিশ গণমাধ্যমের দাবি আবারও মেসির দখলেই যাবে মর্যাদার এ ট্রফি। 

এর আগে ফরাসি তারকা এমবাপেও জানিয়েছিলেন এবার ব্যালন ডি’অর জয়ে মেসির সম্ভবনার কথা। এমবাপে বলেন, ‘ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনায় নিলে মেসিই এবার ব্যালন ডি’অর জয়ের যোগ্য দাবিদার। সে-ই সব দিক দিয়েই এগিয়ে ছিল এই বছর।’

সবশেষ ২০১৫ সালে ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এরপর পরপর দুই মৌসুমে এই পুরস্কার জিতেছেন রোনালদো; আর গেল মৌসুমে মেসি-রোনালদোকে টপকে ব্যালন ডি’অর জিতেছেন মদরিচ। মেসি এই পুরস্কার জিতেছেন ২০০৯, ১০, ১১, ১২ ও ২০১৫ সালে। আগামীকাল (সোমবার, ২ ডিসেম্বর) ফ্রান্সে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর জয়ীর নাম। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড