• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি নিশ্চিত মাশরাফি ভালো খেলবে : বাশার

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৩
মাশরাফি বিন মর্তুজা ও হাবিবুল বাশার
মাশরাফির ব্যাপারে আশাবাদী নির্বাচক বাশার (ছবি : সংগৃহীত)

‘মাশরাফি কিন্তু অনেকদিন ধরে অনুশীলন করছে; কেউ জানে না। ফাঁকে ফাঁকে চুপি চুপি করে যাচ্ছে। মাশরাফির বোলিংয়ে অভিজ্ঞতা বলেন, সামর্থ্য বলেন এটা তো কখনো কমেনি। কখনো কমবেও না। ওর ফিটনেসটা ইস্যু। ফিটনেস নিয়ে ও কাজ করছে। আমি কয়েকদিন আগে দেখলাম ওজনটাও কমিয়ে ফেলেছে। দেখেই বুঝা যায় সে সিরিয়াস। আমি শিওর যে এই বিপিএলটা ও খুব ভালো খেলবে। কারণ ওর খেলার আগ্রহটা এখনো মরে যায়নি।’ মাশরাফিকে নিয়ে বলতে গিয়ে এমন কথাই শোনালেন হাবিবুল বাশার।

মাশরাফির সাথে বাকিদের পার্থক্য তুলে ধরে এই নির্বাচক আরও বলেন, ‘অনেকেই অনেক কথা বলে আমি মনে করে সে এখনো ক্রিকেট খেলতে চায় এবং ও যখন খেলে সেরাটাই খেলতে চায়। এটাই হলো মাশরাফির সাথে বাকিদের পার্থক্য। ওকে যে দল নিয়েছে আমি মনে করি এটা ‍গুড জব। বিপিএলে ও ভালোই খেলবে। যেটা আমাদের জন্য খুব ভালো খবর। বিপিএলের পরপরই হয়তো আমাদের সিরিজগুলো শুরু হয়ে যাবে তখন সুস্থ ও তৈরি মাশরাফিকে আমরা পাব।’

এর আগে বিপিএল প্লেয়ার ড্রাফটের নমুনা দেখে অবাক ক্রিকেটপ্রেমীরা। না হলে একের পর এক খেলোয়াড় দলে ভেড়ায় দলগুলো অথচ একজন- মাশরাফির কোনো খবর নেই। এভাবে কয়েকটা রাউন্ড পেরিয়েও যায়। ক্রিকেটপাড়ায় গুঞ্জন উঠে, তবে কি সময় ফুরিয়ে গেল মাশরাফির? শেষমেশ বিকাল গড়িয়ে সন্ধ্যা, অষ্টম ডাকে গিয়ে মাশরাফির নামটা উড়ে এলো ঢাকা প্লাটুনের টেবিল থেকে।

অথচ বিপিএলও মাশরাফির ছোঁয়ায় হয় আলোকিত। বাংলাদেশ প্রিমিয়ার লিগের সফল দলনেতা তিনি। কয়েক বছর আগেও এই মাশরাফিকে দলে নেওয়ার জন্য উঠেপড়ে লাগত সবাই। তার কাঁধে নেতৃত্বের ভার তুলে দিতে মুখিয়ে থাকতো দলগুলো। এটা হওয়া স্বাভাবিক। কেননা বিপিএলে তার হাত ধরে এসেছে অনেক প্রাপ্তি।

আগের ছয় আসরের চারটিতেই চ্যাম্পিয়ন হয়েছিল এই মাশরাফির নেতৃত্বাধীন দল। ২০১২ ও ২০১৩ আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্স, ২০১৫ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং ২০১৭ আসরে রংপুর রাইডার্সকে শিরোপা উপহার দেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। এখানেই শেষ নয়, বিপিএলের সফলতম পেসারও মাশরাফি। ৭৪ ম্যাচে ২৪ দশমিক চার দুই গড়ে বিপিএলে তার উইকেটসংখ্যা ৭৩টি। টুর্নামেন্টে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল সাকিব আল হাসানের, ১০৬টি। সেই মাশরাফিই কি-না দল পেল অন্তিম মুহূর্তে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড