• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টপ অর্ডারদের লজ্জা দিয়ে ইয়াসির শাহর সেঞ্চুরি

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৩:২৪
ইয়াসির শাহ
টেস্টে অভিষেক সেঞ্চুরি পূর্ণ করলেন ইয়াসির (ছবি : সংগৃহীত)

যেখানে পাকিস্তানের টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফিরে গেছেন দলীয় ৩৮ রানে। দুইয়ের ঘরে পৌঁছাতে পারেননি তাদের কেউ। সেখানে নান্দনিক একটি ইনিংস খেললেন লেগ স্পিনার ইয়াসির শাহ। 

ছয় উইকেট হারিয়ে ৯৬ রানে প্রথম দিন শেষ করে পাকিস্তান। সেখান থেকে শেষ পর্যন্ত ৩০২ রান তুলেছে তারা। ২৮৭ রানে লিড নিয়ে পাকিস্তানকে ফলোঅনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে অজিরা। তবে তৃতীয় দিনের সবচেয়ে আলোচিত ঘটনা টপ অর্ডারকে লজ্জা দিয়ে দলের হয়ে সর্বোচ্চ ১১৩ রান করেন টেলএন্ডারে নামা ইয়াসির শাহ। অজিদের পক্ষে মিচেল স্টার্ক ৬৬ রানে ৬ উইকেট নেন। এছাড়া প্যাট কামিন্স তিনটি ও হ্যাজেলউড এক উইকেট নেন। 

এতদিন বল হাতে উইকেটের উৎসব করেছিলেন ইয়াসির শাহ। এবার অ্যাডিলেডে জ্বলে উঠল তার ব্যাটও। এতে লজ্জায় ডোবালেন তিনি তারকা ব্যাটসম্যানদের। সপ্তম উইকেটে বাবর আজমের সঙ্গে ১০৫ রানের জুটি গড়েন ইয়াসির। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি মিস করেন বাবর। এরপর শাহীন শাহ আফ্রিদি আউট শূন্যতে।

তবে আব্বাসকে নিয়ে নবম উইকেটে ৮৭ রানের দায়িত্বশীল জুটি গড়েন লেগ স্পিনার ইয়াসির। ১২টি চারে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন আট নম্বরে নামা এ ব্যাটসম্যান। অথচ এ ম্যাচের আগে কোনো হাফসেঞ্চুরিও ছিল না ইয়াসির শাহর। গত ম্যাচে ব্রিসবেনে করা ৪২ রানই ছিল সাদা পোশাকে তার সর্বোচ্চ ইনিংস। সেখান থেকে এক লাফে সেঞ্চুরি। অবিশ্বাস্য এক ইনিংস খেলে ব্যাটিং বিপর্যয় থেকে বাঁচালেন তিনি পাকিস্তানকে। তবে এতেও ফলোঅন এড়াতে পারেনি সফরকারীরা। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড