• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার্নস-রুটের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১১:৪৫
নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজ
বার্নস ও রুটের সেঞ্চুরি (ছবি : সংগৃহীত)

হ্যামিল্টনে ররি বার্নস ও জো-রুটের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে ইংল্যান্ড। তৃতীয় উইকেটে এ দুজনের ১৭৭ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখেছে তারা। বার্নস ১০১ রান করে রান আউট হন। অন্যপ্রান্তে, রুট দিনশেষে অপরাজিত আছেন ১১৪ রানে। 

এ সিরিজে প্রথমবারের মতো কিউইদের ওপর আধিপত্য মেলে ধরেছে সফরকারী শিবির। বার্নস ও রুটের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২৬৯ রানে তৃতীয় দিন শেষ করেছে তারা। এখনো ১০৬ রানে এগিয়ে নিউজিল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৩৭৫ রানে প্রথম ইনিংস থামে কিউইদের। 

দুই উইকেটে ৩৯ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। প্রথম সেশনে অনায়াসে কাটিয়ে দেয় সফরকারী শিবির। মধ্যাহ্ন বিরতির আগে ১০৩ রান যোগ করে তারা। এ সময় বার্নস ৭৬ ও রুট অপরাজিত ছিলেন ৫০ রানে। আর বোল্ট ও গ্র্যান্ডহোমের অভাবটা টের পায় স্বাগতিক শিবির। দুজনেই চোটের কারণে নেই এ ম্যাচে। 

দ্বিতীয় সেশনে নেমে বার্নস তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ১৫টি বাউন্ডারি হাঁকান এ বাঁহাতি ওপেনার। এরপরই মহাভুল করে বসলেন তিনি। দুই রান নিতে গিয়ে রানআউটের শিকার হন। মিডউইকেট থেকে দারুণ ফিল্ডিং করে বার্নসকে রানআউট করেন কিউই তারকা রাভাল। 

সাউদি ও ওয়াগনারের কাছে স্টোকস ২৬ ও ক্রাউলে মাত্র এক রান করে বিদায় নেন। তবে ১৩টি চারে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেন রুট।  অন্যপ্রান্তে, উইকেটরক্ষক অলি পোপ অপরাজিত চার রানে। মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০তে এগিয়ে আছে নিউজিল্যান্ড। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড