• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেইনের ইনিংস ঘোষণা নিয়ে যা বললেন ওয়ার্নার

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০১৯, ২১:৫৬
ডেভিড ওয়ার্নার
অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার (ছবি: সংগৃহীত)

পাকিস্তানের বিপক্ষে ৫৮৯ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। মাত্র দেড় দিনেই ৩ উইকেট হারিয়ে এই রান তুলেছে অজিরা। ইনিংস ঘোষণা করে সমালোচকদের রোষানলে পড়েছেন অজি অধিনায়ক টিম পেইন। সে সময় ক্রিজে ৩৩৫ রানে অপরাজিত ছিলেন দুর্দান্ত ব্যাট করা ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের নির্বিষ বোলিংয়ের সামনে সাবলীলভাবে ব্যাট করে যাচ্ছিলেন অজি ওপেনার।

অস্ট্রেলিয়া যদি আজ সারাদিন ব্যাট করে যেত, তাহলেও পাকিস্তানের দুই ইনিংসে ২০ উইকেট নেওয়ার জন্য হাতে থাকতো আরও তিনদিন। কিন্তু সবাইকে অবাক করে ওয়ার্নারকে ৩৩৫ রানে রেখেই ইনিংস ঘোষণা করে দিলেন অধিনায়ক টিম পেইন। ওয়ার্নার যেভাবে ব্যাট করছিলেন তাতে নিজে কোনো ভুল না করলে অনায়াসেই হয়ে যেত বিশ্বরেকর্ড। ভেঙে যেত গত ১৫ বছর ধরে অক্ষত ব্রায়ান লারার সেই রেকর্ড, টেস্ট ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসে ৪০০ রান!

এদিন ৩৩৫ রান করার পথে ওয়ার্নার ভেঙে ফেলেছেন মাইকেল ক্লার্ক (৩২৯*), স্যার ডন ব্র্যাডম্যান (৩৩৪) এবং মার্ক টেইলরের ৩৩৪* রানের রেকর্ড। অজি ব্যাটসম্যানদের মধ্যে তার সামনে ছিল শুধু ম্যাথু হেইডেনের ৩৮০ রান।

পেশোয়ারে ব্র্যাডম্যানের সমান ৩৩৪ রান করে ইনিংস ঘোষণা করেছিলেন তখনকার অধিনায়ক মার্ক টেইলর। তিনি হয়তো ব্র্যাডম্যানকে টপকে যেতে চাননি। কিন্তু ওয়ার্নার তো মহীরুহদের ঠিকই ছাপিয়ে গিয়েছিলেন। চোখ ছিল নিঃসন্দেহে লারার সেই ৪০০ রানের রেকর্ডে। কিন্তু সেটা হতে দিলেন না অধিনায়ক। ফলে ইনিংস ঘোষণার সিদ্ধান্তে ক্রিকেটপ্রেমীদের রোষানলে পড়েছেন টিম পেইন। সামাজিক যোগাযোগ মাধ্যমে টিম পেইনের বিরুদ্ধে রীতিমতো যুদ্ধে নেমেছে তারা।

কিন্তু অধিনায়কের পাশে দাঁড়ালেন স্বয়ং ডেভিড ওয়ার্নার। সংবাদ সম্মেলনে তিনি  পেইনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে বলেন, ‘আমি মোটেও তেমন মনে করি না। আগামীকালের আবহাওয়া পূর্বাভাস আমাদের মাথায় ছিল। এবং আমরা আমাদেরকে অনেক সময় দিতে চেয়েছিলাম। আজ আমরা যে কয়টা ওভার পেয়েছি তাতে গোটা দুই উইকেট নিয়ে নিতে চেয়েছিলাম। আমরা ওদের ৬ উইকেট তুলে নিয়েছি। আগামীকাল যদি বৃষ্টি হয় তবে বোলাররা ভালো বিশ্রাম পাবে এবং খেলা শুরু হলে শেষ দুই দিনে কেবল ১৪ উইকেট নিতে মাঠে নামবে। আমাদের মাথায় কোন রেকর্ড ভাঙার কথা ছিল না।’

এছাড়া টিম পেইন ওয়ার্নারের জন্যই এত দেরীতে ইনিংস ঘোষণা করেছে উল্লেখ করে ওয়ার্নার বলেন, ‘প্রথম যে ব্যক্তির সাথে আমি কথা বলেছি সে হলো স্টিভ স্মিথ। আমরা যখন একসঙ্গে ব্যাট করছিলাম আমি জিজ্ঞাসা করেছিলাম। পরে চা বিরতিতে আমি জিজ্ঞাসা করেছিলাম কখন ডিক্লেয়ার করা হবে? আমাকে বলা হয়েছিল ৫ টা ৪০ এ। শুনে আমি বলেছিলাম ঠিক আছে। যখন ৫ টা ৪০ পার হয়ে গেলো তখন আমি বুঝেছিলাম টিম পেইন চাচ্ছে আমি ৩৩৪ পার করি।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড