• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইডেনে স্পিরিট অব ক্রিকেট দেখাল কোহলিরা

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১৯:১০
ভারত-বাংলাদেশ সিরিজ
শামির বাউন্সারে আঘাত পান নাঈম (ছবি : সংগৃহীত)

গোলাপি বলের টেস্ট খেলতে গিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ। ইশান্ত শর্মা, উমেশ যাদব আর মোহাম্মদ শামিদের বাউন্সে নাকাল হয়েছে বাংলাদেশি ব্যাটসম্যানরা। ৩২ ওভারও ব্যাট করতে পারেনি মুমিনুলরা। মাত্র ১০৬ রানে প্রথম ইনিংসে অলআউট হয় তারা। তবে ভারতীয়রা দেখাল স্পিরিট অব ক্রিকেট।

এ ম্যাচেই ইশান্ত শর্মার বাউন্সারে আঘাত পেয়ে ব্যাট করতে নামেননি লিটন দাস। এরপর শামির একটি বাউন্সারে আঘাত পেয়েছিলেন তরুণ নাঈম হাসান। বাংলাদেশের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো এ সময় লিটনকে নিয়ে ব্যস্ত ছিলেন। তাই ভারতের আধিনায়ক বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, চেতশ্বর পূজারারা তখন ভারতীয় ফিজিও নিতিন প্যাটেলকে ডেকে আনেন।

ভারতীয় দলের ফিজিও নাঈমকে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর কোনো শঙ্কা নেই বলে জানান। পরে নাঈমের জন্য ক্যালেফাতো ছুটে আসেন। এ সময় তরুণ নাঈমকে ভারতীয় ক্রিকেটাররাও সাহস জোগান। তবে ব্যাটিং চালিয়ে যান নাঈম। ২৮ বলে চারটি বাউন্ডারিতে তিনি করেন ১৯ রান।

হেলমেট থাকায় বড় কোনো দুর্ঘটনা না ঘটলেও প্রথম সেশনের পর আর ব্যাটিংয়ে নামেননি লিটন দাস। ‘কনকাশন রিপ্লেসমেন্ট’ নিয়ম লিটনের জায়গায় আসেন মেহেদী হাসান মিরাজ। আর নাঈমের জায়গায় আসেন তাইজুল ইসলাম। যদিও লিটনের স্থলাভিষিক্ত হবেন কে সেটা নিয়েই ছিল শঙ্কা। পারিবারিক কারণে মোসাদ্দেক হোসেন সৈকত দেশে ফিরলে তার জায়গায় কাউকে নেওয়া হয়নি।

এ দিকে, হাতের আঙুল ফেটে যাওয়ায় ইডেন টেস্ট থেকে ছিটকে পড়েন ব্যাটসম্যান সাইফ হাসান। আর মূল একাদশে রাখা হয়নি মিরাজ এবং তাইজুলকে। নতুন নিয়মের ব্যাপারে আইসিসি জানায়, মাথায় আঘাত লাগলে বদলি খেলোয়াড় নেয়ার সিদ্ধান্ত নেবেন দলের ফিজিও। তবে, দুই ক্রিকেটারকে অবশ্যই একই মানের হতে হবে। তাতে ম্যাচ রেফারির অনুমোদন থাকবে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড