• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯ ব্যাটসম্যান মিলে ২০, লজ্জার স্কোরে অলআউট বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১৮:০৫
ভারত-বাংলাদেশ সিরিজ
মিঠুনকে বোল্ড করেন উমেশ যাদব (ছবি : সংগৃহীত)

গোলাপি বলের ক্রিকেটে প্রবেশ করে যে ঐতিহাসিক টেস্ট ম্যাচ নিয়ে গত কয়েকদিন ধরে তুমুল আলোচনা হয়েছিল, ২২ গজে টাইগাররা তা ম্লান করে দিল। ব্যাটসম্যানদের চরম দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং ও টেস্ট মেজাজে অপরিপক্বতায় আবারও একটি লজ্জার স্কোর দাঁড় করাল মুমিনুলরা। গোলাপি বল না খেলার অভিজ্ঞতাও পেস আক্রমণের বিপক্ষে বিপদে পড়ার অন্যতম কারণ।

লিটন দাস চোটে পড়ে মাঠের বাইরে যাওয়ায় বদলি খেলোয়াড় হিসেবে মিরাজসহ ১২ জন মিলে ব্যাট করে। তারপরও বাংলাদেশ অলআউট ১০৬ রানে। মাত্র ৩১ ওভার তিন বল খেলেছে তারা। ভারতের বিপক্ষে কেবল তিন ব্যাটসম্যান দুই অঙ্ক স্পর্শ করেছেন। সর্বোচ্চ ২৯ রান করেন সাদমান, ২৪ রান করে রিটায়ার্ড হার্ট হন লিটন ও নাইম হাসানের ব্যাট থেকে আসে ১৯ রান।

ঘরোয়া ক্রিকেটে বিশাল স্কোর গড়েও আন্তর্জাতিক ক্রিকেটে কায়েস যে বেমানান তাই প্রমাণ করলেন। সাইফের চোটে একাদশ নিশ্চিত হলেও দলের জন্য কিছুই করতে পারেননি তিনি। চার রান করে আউটের পাশাপাশি রিভিউ নষ্ট করেন বাঁহাতি ওপেনার।

ওপেনার সাদমান একপ্রান্তে সেট হতে চেষ্টা করেছিলেন, কিন্তু সঙ্গীরা একেবারেই ব্যর্থ হন। অধিনায়ক মুমিনুলের টেস্ট গড় বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি। বর্তমানে কেবল সাদা পোশাকের ফরম্যাটে জাতীয় দলে জায়গা রয়েছে তার। এ ফরম্যাটে তার প্রতি আস্থার কারণে তিনিই দলের অধিনায়ক। কিন্তু এ কোন মুমিনুল। উমেশ যাদবের একেবারে সহজ একটি ডেলিভারি এভাবে স্লিপে থাকা ফিল্ডারের হাতে তুলে দিলেন তিনি! মিঠুন আর মুশফিকও শূন্যতে বিদায় নেন। এতে ২৬ রানে চার উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় টিম বাংলাদেশ।

লড়াই করতে পারেননি সাদমানও। ৩৮ রানের মাথায় আউট তিনি। প্রথম সেশনে ৭৩ রানে ছয় উইকেট পড়ে সফরকারীদের। এর মধ্যে ২৪ রান করে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন লিটন দাস। দ্বিতীয় সেশনে নেমে ৩৩ রান যোগ করে বাকি চার উইকেট হারায় মুশফিকরা। দলীয় স্কোরবোর্ডে দেখা যাচ্ছে যে, ৯ ব্যাটসম্যান দুই অঙ্ক পার করতে পারেনি। এই নয়জন মিলে মাত্র ২০ রান জমা করেছে স্কোরবোর্ডে। ভারতের পক্ষে ইশান্ত শর্মা ৫টি, উমেশ যাদব তিনটি ও শামি শিকার করেন দুই উইকেট।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড