• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌন হয়রানির অভিযোগে টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক বহিষ্কার

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ০৪:৪৩
টেনিস
বাংলাদেশ টেনিস ফেডারেশনের বহিষ্কৃত সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশি বংশোদ্ভূত এক কিশোরী টেনিস খেলোয়াড়কে যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনার পর জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোহাম্মদ মাসুদ করিমকে বাংলাদেশ টেনিস ফেডারেশনের বাড়তি দায়িত্ব দিয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়।

মোহাম্মদ মাসুদ করিম বলেন, খেলোয়াড়ের সঙ্গে অসদাচরণ ও শৃঙ্খলাভঙ্গের কারণে ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব আমরা টেনিস ফেডারেশনের নির্বাচনের ব্যবস্থা করব।

ওই কিশোরীর যৌন হয়রানির অভিযোগে বুধবার (২০ নভেম্বর) গুলশান থানায় মামলা করা হয়েছে বহিষ্কৃত টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। মোর্শেদের বিরুদ্ধে মামলাটি করেন ভুক্তভোগী যৌন হয়রানির শিকার ১৬ বছর বয়সী টেনিস খেলোয়াড়ের চাচা।

জানা গেছে, ওই কিশোরী একজন প্রবাসী টেনিস খেলোয়াড়ের কন্যা।

বুধবার ওই কিশোরীর চাচা গুলশান থানায় দায়ের করা মামলার এজাহারে বলেন, আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জুনিয়র টেনিসে অংশ নিতে গত ২ নভেম্বর ঢাকায় আসে আমার ভাতিজি। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের মাধ্যমে আমার ভাতিজি ঢাকা ক্লাবের গেস্ট হাউজে উঠেছিল। গত ৪ নভেম্বর সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে মোর্শেদ আমার ভাতিজির কক্ষের সামনে এসে তাকে ডিনারের প্রস্তাব দেন। আমার কম বয়সী ভাতিজি প্রস্তাবে রাজি হলে গোলাম মোর্শেদ তার গাড়িতে গুলশানের বাসায় নিয়ে মদ ও সিগারেটের অফার করেন। গাড়িতে বসে আমার ভাতিজির শরীরে হাত দিয়ে শ্লীলতাহানি এবং অশ্লীল কথাও বলেন তিনি।

এজাহারে আরও উল্লেখ করা হয়, এরপর টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ আমার ভাতিজিকে নিয়ে একটি কফিশপে যায়। কফি খাওয়ার পর আমার ভাতিজি ঢাকা ক্লাবে পৌঁছে দেওয়ার অনুরোধ জানায়। কিন্তু কৌশলে মোর্শেদ আবার আমার ভাতিজিকে তার বাসায় নিয়ে গিয়ে কুপ্রস্তাব দেয়। আমার ভাতিজি প্রতিবাদ ও চিৎকার করলে মোর্শেদ একটি গাড়ি ভাড়া করে তাকে পৌঁছে দেয়। পরে আমার ভাতিজি কাউকে কিছু না জানিয়ে গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্র চলে যায়। আমার ভাই ও ভাতিজির সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত জানার পর এজাহার করি। সবকিছু জানতে সময় লাগায় এজাহার করতেও বিলম্ব হয়। এ বিষয়ে বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে মর্জি হন।

গুলশান থানার ডিউটি অফিসার এসআই সিনথিয়া মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (২০ নভেম্বর) এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। মামলায় বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে আসামি করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় শ্লীলতাহানির অভিযোগে মামলাটি করা হয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড